× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১০ আগস্ট ২০২০, সোমবার

সব দেওয়ানি মামলার কার্যক্রম চলবে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১ জুলাই ২০২০, বুধবার, ৭:৪৫

স্বাস্থ্যবিধি মেনে ভার্চুয়াল পদ্ধতিতে দেশের অধস্তন আদালতগুলোতে দেওয়ানি সংক্রান্ত সব মামলার কার্যক্রম চলবে বলে  জানিয়েছেন সুপ্রিম কোর্ট। বুধবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিগণের সঙ্গে আলোচনাক্রমে এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছেন- স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি এবং শারীরিক ও সামাজিক দূরত্ব কঠোরভাবে অনুসরণ করে অধস্তন দেওয়ানি আদালতের সংশ্লিষ্ট সেরেস্তায় মোকদ্দমা ও আপিল দায়ের করা যাবে।

এক্ষেত্রে সংশ্লিষ্ট দেওয়ানি আদালতসমূহ স্ব স্ব সেরেস্তায় শারীরিক ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য মোকাদ্দমা ও আপিল দায়ের/গ্রহণের প্রয়োজনীয় পদ্ধতি নির্ধারণ করবেন। দেওয়ানি মোকাদ্দমা ও আপিল গ্রহণ করে সংশ্লিষ্ট আদালত দেওয়ানি কার্যবিধি অনুসরণ করে সমন জারি করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মিরন তালুকদার
১ জুলাই ২০২০, বুধবার, ১০:৩৯

চেক মামলা আইন করে বাতিল করুন সমাজের জনগণের সুদকুর হাত বাছতে পারে সহজ সরলতা মানুষ আপনি সতর্ক করলেন জনগণের বেবসা জজসাহেব আদেশ দেন আজরইল এক দিন সুদকুর খে দরবে আর সহজ সরল মানুষ কে চেক মামলা দিয়েছেন তাদের কে দেশ ছাড়া করে ছে জজসাহেব জানে এটা বানোয়াট চেক মামলা বন্দর করুন আমাদের করোনা ভাইরাস আসবেনা ইয়া আলাহু

azam faruque
১ জুলাই ২০২০, বুধবার, ৯:১২

million of cases are pending since long time even one case running in court more then 15 to 20 years justice seekers are suffering even lost half of life . i urges law ministry order every district George court to solve the cases fast and get relax justice seeker. if shortage of judge please increase more manpower and do the solve million cases as fast as possible.

অন্যান্য খবর