× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

অলিম্পিক হোক, চায় না খোদ টোকিওবাসী

খেলা

স্পোর্টস ডেস্ক | ২ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৮:৩৮

এ বছর হচ্ছে না টোকিও ২০২০ অলিম্পিক। করোনা সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক হলেই টোকিওতে আগামী বছর বসবে এ শীর্ষ ক্রীড়া আসর। এ নিয়ে পরিকল্পনা করে রেখেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। কিন্তু আয়োজক শহরের বাসিন্দারাই এই উৎসব আয়োজনের আগ্রহ পাচ্ছেন না! গতকাল প্রকাশিত এক জরিপে পাওয়া গেছে এমন ধারণা।
জাপানের দুটি সংবাদমাধ্যম এ জরিপ চালিয়েছে। টোকিওর মানুষের কাছে জিজ্ঞেস করা হয়েছিল, ২০২১ সালে অলিম্পিক আয়োজন দেখতে চান কিনা। এ ব্যাপারে ৪৬.৩ ভাগ বলেছেন, নতুন সূচি অনুযায়ী অলিম্পিক আয়োজনে আপত্তি নেই তাদের। আর ৫১.৭ ভাগ মানুষ অলিম্পিক আরও পেছানো বা বাতিলের পক্ষে মত দিয়েছেন।
এদের মাঝে ২৪ ভাগ পেছানোর পক্ষে। আর ২৭.৭ ভাগ সরাসরি বাতিল করতে বলেছেন অলিম্পিক। স্বাস্থ্য বিশ্লেষকদের ধারণা অনুযায়ী ২০২১ এর জুলাইয়েও এত বড় একটি টুর্নামেন্ট আয়োজন করার মতো নিরাপদ হবে না পৃথিবী।
১০৩০ জন টোকিও বাসিন্দার মধ্যে এ জরিপ চালানো হয়েছিল। গত ২৬ থেকে ২৮শে জুন টেলিফোনের মাধ্যমে কিওদো নিউজ ও টোকিও এমএক্স টেলিভিশন এ জরিপ চালায়। জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৩১.১ ভাগ দর্শকবিহীন অলিম্পিক আয়োজনের কথা বলেছেন। আর ১৫.২ ভাগ পরিপূর্ণ আয়োজনের পক্ষে।

২০২১ সালের ২৩ জুলাই শুরু হয়ে ৮ই আগস্ট শেষ হওয়ার কথা টোকিও অলিম্পিক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর