× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

সৌদি আরব-ইরান-কাতারের সঙ্গে ‘অন্যরকম’ লড়াইয়ে ভারত

খেলা

স্পোর্টস ডেস্ক | ১ জুলাই ২০২০, বুধবার, ৯:১৫

ফুটবল নিয়ে বড় পরিকল্পনা করছে ভারত। সে অনুযায়ী এগিয়েও যাচ্ছে তারা। ২০২৬ ফুটবল বিশ্বকাপে খেলার লক্ষ্য নির্ধারণ করেছে তারা। একাডেমী, অবকাঠামোয় এশিয়ার অন্যতম সেরা ভারতের ফুটবল। এখনো বড় সাফল্য ধরা না দিলেও হয়তো নিকট ভবিষ্যতে সারা দেশে ছড়িয়ে থাকা ১০০’র বেশি একাডেমীর ফুটবলাররাই ভারতকে এনে দেবে বড় কোনো শিরোপা। ২০১৭ সালে অনূর্ধ্ব-১৭ ছেলেদের বিশ্বকাপ আয়োজন করেছে ভারত। এবার এশিয়ার সবচেয়ে বড় ফুটবলের আসর এশিয়ান কাপের আয়োজক হতে প্রতিযোগিতায় নেমেছে ভারত। সেখানে তাদের প্রতিদ্বন্দ্বী সৌদি আরব, কাতার, ইরান ও উজবেকিস্তান।
২০২৭ সালের এশিয়ান কাপের আয়োজক হতে চেয়ে আগ্রহ প্রকাশ করেছে এই পাঁচ দেশ। ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার এর আগে দুইবার এশিয়ান কাপের স্বাগতিক নির্বাচিত হয়। ইরানও দুইবার আয়োজন করে এশিয়ান কাপ। সৌদি আরব, উজবেকিস্তান ও ভারত কখনো এশিয়ান কাপের স্বাগতিক না হওয়ায় সুযোগটা তাই এই তিন দেশেরই বেশি। ২০২৩ এশিয়ান কাপ অনুষ্ঠিত হবে চীনে।

চলতি বছরের ২ থেকে ২১শে নভেম্বর অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আসর বসার কথা ছিল ভারতে। করোনা পরিস্থিতির কারণে পিছিয়ে আসরটি মাঠে গড়াবে ২০২১ সালের ১৭ই ফেব্রুয়ারি। এছাড়া ২০২২ নারী এশিয়ান কাপের আয়োজনের দায়িত্বও পেয়েছে ভারত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর