× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ আগস্ট ২০২০, বুধবার

অস্কারে অতিথি হৃতিক-আলিয়া

বিনোদন

বিনোদন ডেস্ক | ২ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৯:৫৪

আমন্ত্রণ পেলেন হৃতিক রোশন এবং আলিয়া ভাট। অস্কার কর্তৃপক্ষের তরফে ভারত থেকে আমন্ত্রিত অতিথিদের মধ্যে রয়েছেন এই দুই বলি-তারকা। অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেসের সম্প্রতি ৮১৯ জন নতুন আমন্ত্রিতের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে বলিউড থেকে আলিয়া এবং হৃতিক ছাড়াও আমন্ত্রণ পেয়েছেন ফ্যাশন ডিজ়াইনার নীতা লুল্লা, তথ্যচিত্র নির্মাতা নিষ্ঠা জৈন এবং অমিত মাধেশিয়া, কাস্টিং ডিরেক্টর নন্দিনী শ্রীকান্ত, ভিএফএক্স সুপারভাইজ়ার বিশাল আনন্দ এবং সন্দীপ কমল। আলিয়া, হৃতিক-সহ এদের প্রত্যেকেই যদি অ্যাকাডেমি কর্তৃপক্ষের এই আমন্ত্রণ গ্রহণ করেন, তা হলে এ বছরের অস্কার মনোনয়নে ভোটিংয়ের অধিকারও পাবেন তারা। এর আগে পরিচালক অনুরাগ কাশ্যপ, জয়া আখতার এবং অভিনেতা অনুপম খেরও অস্কার কমিটির সদস্য হয়েছেন। এ বছর ডিরেক্টরস ক্যাটিগরিতে সদস্য হওয়ার ডাক পেয়েছেন জয়া, শর্ট ফিল্ম অ্যান্ড ফিচার অ্যানিমেশন বিভাগের জন্য অনুরাগকে বেছে নেওয়া হয়েছে কমিটির তরফে। বিতর্ক এড়াতে গত কয়েক বছর ধরে অ্যাকাডেমি কর্তৃপক্ষের তরফে বিশেষ নজর রাখা হচ্ছে যাতে বিশ্বজুড়ে নির্বাচক ও সদস্যদের প্রতিনিধিত্বে সমতা রাখা যায়।
জাতি-বর্ণ-লিঙ্গ নির্বিশেষে এই যোগদান যেন সার্বিক ভাবে ‘ইনক্লুসিভ’ হয়ে ওঠে, তার জন্য কমিটিতে নারী এবং কৃষ্ণাঙ্গদের যোগদানের হার বাড়ানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর