× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

ভারতের ক্রিকেটের অনেক ক্ষতি করে গেছে মনোহর: শ্রীনিবাসন

খেলা

স্পোর্টস ডেস্ক | ২ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ১:০১

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান পদ থেকে বুধবার শশাঙ্ক মনোহর পদত্যাগ করায় খুশি হয়েছেন ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাবেক সভাপতি এন. শ্রীনিবাসন। শ্রীনি মনে করেন, শুধু তিনি নন, গোটা বিসিসিআই খুশি মনোহরের বিদায়ে।

শশাঙ্ক মনোহর গত দুই টার্মে আইসিসির স্বাধীন চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। তবে ভারতীয় হয়েও বিসিসিআইয়ের অনেক সুবিধা কেড়ে নেন তিনি। খর্ব করেন তিন মোড়লের শক্তি। তাতে আইসিসিতে প্রভাব খাটাতে ব্যর্থ বিসিসিআইয়ের চক্ষুশূলে পরিণত হন মনোহর।
 
গতকাল ‍ছিল আইসিসির চেয়ারম্যান হিসেবে মনোহরের শেষ দিন। ডেপুটি ইমরান খাজার হাতে দায়িত্ব দিয়ে তিনি পদত্যাগ করেন। মনোহর আগেই ঘোষণা দিয়েছিলেছেন তৃতীয়বার প্রার্থী হবেন না। মনোহরের বিদায়ে যেন পথের কাঁটা সরে গেল বিসিসিআইয়ের। সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে এন শ্রীনিবাসন বলেছেন, ‘আমার দৃষ্টিকোণ থেকে যদি বলি, মনোহর ভারতের ক্রিকেটের অনেক ক্ষতি করে গেছে।
বিসিসিআইয়ের সঙ্গে ‍যুক্ত প্রত্যেকে তার বিদায়ে খুশিই হবে।’

২০১৫ সালে দ্বিতীয় মেয়াদে বিসিসিআইয়ের সভাপতি হয়েছিলেন মনোহর। বোর্ডে তখন অস্থিতিশীলতা বিরাজ করছে। এমন সময় আইসিসি চেয়ার‌ম্যান পদে প্রার্থী হন মনোহর। বিসিসিআই তাকে সমর্থন দিয়েছিল। কিন্তু আইসিসির ক্ষমতা পেয়েই ভারতীয় বোর্ডের বিভিন্ন বিষয়ে খবরদারি শুরু করেন মনোহর। বিশেষ করে তাদের আর্থিক খাতে। শ্রীনিবাসন বলেন, ‘সে ভারত বোর্ডের অর্থ-ব্যবস্থাকে আঘাত করেছে। আইসিসিতে ভারতের সুযোগ-সুবিধা কমিয়ে দিয়েছে। সে একজন ভারত-বিরোধী এবং ক্রিকেট বিশ্বে ভারতের গুরুত্বকে হ্রাস করেছে। এখন সে পালিয়ে যাচ্ছে কারণ সে জানে ভারত বোর্ডের পক্ষ থেকে কোনো সমর্থন পাবে না।’ 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর