× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

রাতে করোনা নেগেটিভ, সকালে গ্রেপ্তার

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৯:২৭

খুলনা জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক আবু হোসেন বাবু বুধবার পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে বৃহস্পতিবার সকালেই তাকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, জুলুমবাজ বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলমুক্ত করে বাকশালী শাসনকে চিরস্থায়ী রূপদানের জন্য করোনা ভাইরাসের এই মহাদুর্যোগের মধ্যেও বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তারের মাধ্যমে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে। নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য বিরোধী দলের ওপর এই করোনা কালেও ধারাবাহিক নিপীড়ণ-নির্যাতনের কর্মসূচি অব্যাহত রেখেছে সরকার।

তিনি বলেন, সদ্য সেরে ওঠা করোনা আক্রান্ত রোগীকেও মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করতে দ্বিধা করছে না সরকার। আবু হোসেন বাবু সেই হিংস্র বর্বতারই নির্মম শিকার হলেন। তিনি করোনা আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থেকে গতরাতেই তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হয়।
বিধানানুযায়ী তাকে আরো ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার কথা। অথচ সেটি না করে তাকে আজ সকালেই গ্রেপ্তার করে পুলিশ। এতেই প্রমাণ হয়-কী ভয়াবহ কর্তৃত্তবাদী দুঃশাসন চলছে এই দেশে।

অসুস্থ বাবুকে গ্রেপ্তার সরকারের অবিরাম দমন নীতিরই বহিঃপ্রকাশ। আবু হোসেন বাবুকে সম্পূর্ণ অমানবিকভাবে গ্রেপ্তারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।

এদিকে যুক্তররাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক এই ঘটনাকে উদ্দেশ্যপ্রণোদিত আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা জানিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর