× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

রামোসের গোলে শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল

খেলা

স্পোর্টস ডেস্ক | ৩ জুলাই ২০২০, শুক্রবার, ৭:২৮

করোনা বিরতির পর পুনরায় লা লিগা শুরুর পর দারুণ ছন্দে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার রাতে গেতাফেকে ১-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। টানা ৬ ম্যাচ জিতে শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ। ৩৩ ম্যাচে ২২ জয় ও আট ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৭৪। শিরোপা ধরে রাখার মিশনে বেশ খানিকটা পিছিয়ে পড়া বার্সেলোনার পয়েন্ট ৭০। লা লিগায় আর ৫ ম্যাচ বাকি থাকতে ৪ পয়েন্টের লিড শিরোপা পুনরুদ্ধারের পথে ভালভাবেই রয়েছে রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনা পয়েন্ট হারিয়ে শিরোপার লড়াইয়ে পিছিয়ে পড়ছে আর সেই সুযোগটা দারুণভাবে কাজে লাগাচ্ছে গ্যালাকটিকোরা। অনাকাঙ্ক্ষিত বিরতির আগে চিত্রটা ছিল ভিন্ন। বার্সেলোনা পয়েন্ট হারালেও সুযোগটা নিতে ব্যর্থ হচ্ছিল জিদানের দল। গেতাফে বাঁধা হয়ে দাঁড়ালেও শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছে।

আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে রিয়ালের কঠিন পরীক্ষা নিয়েছে গেতাফে।
তাদের জমাট রক্ষণ ভাঙতেই পারছিল না জিদানের শিষ্যরা। সেই প্রতিরোধ ভেঙেছে দানি কারভাহালের দুর্দান্ত গতির কাছে। ৭৯তম মিনিটে করিম বেনজেমার বাড়ানো বল পেয়ে ডান প্রান্ত দিয়ে বক্সের ভেতর ঢুকে পড়েন রিয়ালের স্প্যানিশ ফুলব্যাক কারভাহাল। ম্যাথিয়াস অলিভিয়েরা বক্সের ভেতর ফাউল করেছিলেন তাকে। ঠাণ্ডা মাথায় নিখুঁত স্পট কিকে লক্ষ্যভেদ করেন সার্জিও রামোস। আসরে রিয়াল অধিনায়কের এটি নবম গোল, দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ (বেনজেমার গোল ১৭টি)। শেষ ১১ ম্যাচে এটি তার ষষ্ঠ গোল। আর রিয়ালের হয়ে ৯৮তম গোল।

৯ই জুন লা লিগা ফেরার পর সবচেয়ে বেশি গোল সার্জিও রামোসের। ৪ গোল করেছেন তিনি। আর লিওনেল মেসি দ্বিতীয় সর্বোচ্চ ৩ গোল করেছেন। ২২ গোল নিয়ে চলমান আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে মেসি।

 রিয়ালের 'ক্যাপ্টেন ফ্যান্টাস্টিকে'র গেতাফের বিপক্ষে খেলা ম্যাচটি ছিল ৪৫০তম। উপলক্ষটা সারলেন দলকে জিতিয়ে। সার্জিও রামোস ক্লাব ও জাতীয় দল মিলিয়ে নেয়া শেষ ২০ পেনাল্টির সবগুলোতেই গোল করলেন। রিয়ালের জার্সিতে ১৫ ও স্পেনের হয়ে ৫ বার পেনাল্টি নিয়ে প্রতিবারই সফল হন ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর