× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ লঙ্কান পুলিশের

খেলা

স্পোর্টস ডেস্ক | ৩ জুলাই ২০২০, শুক্রবার, ৯:৫২
গতকাল বৃহস্পতিবার পুলিশের জিজ্ঞাসাবাদের আগে তোলা ছবি

৯ বছর পর হঠাৎই গত মাসের শুরুতে শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে দাবি করেন, ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি পাতানো ছিল। ভারতের কাছে শিরোপা বিক্রি করেছিল শ্রীলঙ্কা এমন অভিযোগও করেন তিনি। লঙ্কান সাবেক মন্ত্রীর এমন মন্তব্যের পর রীতিমতো শোরগোল পড়ে যায় ক্রিকেট বিশ্বে। শ্রীলঙ্কা ক্রিকেটও নড়েচড়ে বসে। ২০১১ বিশ্বকাপ ফাইনালে আসলেই এমন হয়েছে কিনা, সেটা জানতে তদন্ত শুরু করে লঙ্কান পুলিশের ইন্ডিপেনডেন্ট স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট। তারই ফলস্বরূপ সে সময়কার অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে বৃহস্পতিবার (২রা জুলাই) প্রায় ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে তদন্ত কমিটি। এমনটাই জানিয়েছে শ্রীলঙ্কার গণমাধ্যমগুলো।

সাঙ্গাকারার আগে ২ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয় ২০১১ বিশ্বকাপে খেলা ওপেনিং ব্যাটসম্যান উপুল থারাঙ্গাকে। ৩০শে জুন লঙ্কান পুলিশ তখনকার প্রধান নির্বাচক অরবিন্দর ডি সিলভাকে ৬ ঘন্টা জেরা করে তদন্তের স্বার্থে।

মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে ২০১১ বিশ্বকাপের ফাইনালে ৬ উইকেটে ভারতের কাছে হারে শ্রীলঙ্কা।মহিন্দানন্দ আলুথগামাগের ‘বিশ্বকাপ বিক্রির’ অভিযোগ শুরু থেকেই অস্বীকার আসছেন সে দলের ক্রিকেটাররা।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর