× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

৬০ মিলিয়ন ইউরোতে ম্যান সিটি ছেড়ে বায়ার্নে সানে

খেলা

স্পোর্টস ডেস্ক | ৩ জুলাই ২০২০, শুক্রবার, ২:২৮

ঘরের ছেলে ঘরে ফিরলো। ২০১৬ সালে জার্মান ক্লাব শালকা জিরো ফোর ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়েছিলেন লেরয় সানে। আজ (শুক্রবার) আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন বায়ার্ন মিউনিখে। জার্মানির এই উদীয়মান অ্যাটাকিং মিডফিল্ডারকে নিতে ৫৪.৮ মিলিয়ন বৃটিশ পাউন্ড বা ৬০.৭ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছে বায়ার্নকে।

বৃহস্পতিবার ডাক্তারি পরীক্ষার দ্বিতীয় ধাপ সম্পন্ন করেন সানে। এরপর বায়ার্নের ট্রেনিং সেন্টারে এসে আনুষ্ঠানিকভাবে ৫ বছরের চুক্তি সম্পন্ন করেন। চুক্তিতে বলা হয়েছে ভবিষ্যতে সানেকে বিক্রি করলে যত টাকা লাভ হবে বায়ার্নের তার ১০ শতাংশ পাবে ম্যান সিটি।  সানে যে বায়ার্নে যোগ দিচ্ছেন সেটা চুক্তির আগেই ফাঁস করে দিয়েছিল জার্মান ক্লাবটি। এজন্য ম্যান সিটির কাছে ক্ষমাও চেয়েছিল তারা।

নতুন ক্লাবে যোগ দেয়া নিয়ে ২৪ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার বলেন, ‘বায়ার্ন অনেক বড় ক্লাব, তাদের লক্ষ্যও বৃহৎ।

নতুন চ্যালেঞ্জ নিতে আমি মুখিয়ে আছি। ওদের সঙ্গে অনুশীলন করতে তর সইছে না আমার। আমি হ্যানসি ফ্লিককে (বায়ার্ন কোচ) অনূর্ধ্ব-২১ দল থেকে চিনি। আমাদের সম্পর্কটা চমৎকার।  বায়ার্নের হয়ে অনেক অনেক ট্রফি জিততে চাই। তবে চ্যাম্পিয়ন্স লীগকে অগ্রাধিকার দেবো।’

বায়ার্ন বোর্ড মেম্বার হাসান সালিহামিদজিক বলেন, ‘সানেকে বায়ার্নে পেয়ে আমরা খুশি।’ বৃটেনের স্কাই স্পোর্টস জানিয়েছে, বায়ার্নে সানের বাৎসরিক স্যালারি হবে ২০ মিলিয়ন পাউন্ড।

৪ বছর আগে ৩৭ মিলিয়ন পাউন্ডে ম্যান সিটিতে যোগ দিয়েছিলেন সানে। চলতি মৌসুমে ইনজুরির কারণে অধিকাংশ ম্যাচ মিস করেছেন তিনি। সিটির হয়ে ১৩৫ ম্যাচে ৩৯ গোল করেছেন। জিতেছেন দুটি প্রিমিয়ার লীগ, দুটি লীগ কাপ ও একটি এফএ কাপ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর