× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

জুড়ীতে ছাত্রলীগ সভাপতির ওপর হামলার ঘটনায় আটক ১

বাংলারজমিন

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি | ৬ জুলাই ২০২০, সোমবার, ৪:৪৫

মৌলভীবাজারের জুড়ী উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন সাবেলের উপর গত শনিবার হামলার অভিযোগে ওইদিন রাতেই থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলার একজন আসামিকে গ্রেপ্তার ও হামলার কাজে ব্যবহৃত একটি গাড়ি জব্দ করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগের একাধিক সূত্র জানায়- শনিবার বিকাল পাঁচটায় জুড়ী শহরের পোস্ট অফিস রোডের কালীবাড়ী এলাকায় তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি এ আর সাজেদের কর্মী নিয়াজুল ইসলাম নিজুর উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে ওইদিন সাজেদের নেতৃত্বে কয়েকজন মিলে উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন সাবেলের উপর সন্ত্রাসী কায়দায় হামলা চালায়। সাবেলের উপর হামলার ঘটনায় সন্ধ্যার দিকে উপজেলা ও কলেজ ছাত্রলীগের উত্তেজিত কর্মীরা জড়ো হয়ে বিজিবি ক্যাম্প চত্বর এলাকায় অবস্থান নেয়। এসময় সেখানে অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থান নেয় জুড়ী থানা পুলিশ। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ ও জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুক কাদির দারা অবস্থানরত উত্তেজিত ছাত্রলীগ নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করেন। উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন সাবেলের উপর সন্ত্রাসী কায়দায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান তাঁরা। এসময় সাবেলের উপর হামলাকারীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেনও তাঁরা।
পরে ছাত্রলীগ নেতাকর্মীরা ওই স্থানে একটি বিক্ষোভ মিছিল করে অবস্থান ত্যাগ করেন। পুলিশ সূত্র জানায়- শনিবার রাতে উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন সাবেল বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করে জুড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। রাতে মামলার এজাহারভুক্ত আসামি জায়ফরনগর ইউনিয়নের পশ্চিম ভবানীপুর গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে রুহেল (২১)’কে নিজ বাড়ী থেকে গ্রেপ্তার করে পুলিশ। অন্যদিকে হামলার সময় হামলাকারীদের ব্যবহৃত একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো-ক ০৩-৬৬৪৪) বিজিবি ক্যাম্প চত্বর থেকে জব্দ করে পুলিশ। এসময় জব্দকৃত গাড়ীটির ভেতর থেকে রড ও লাঠি উদ্ধার করা হয়। উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন সাবেল বলেন, আমার উপর হামলাটি ছিলো পূর্ব পরিকল্পিত। জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দিন সাবেলের উপর হামলার ঘটনায় জুড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার আলামত হিসেবে একটি প্রাইভেট কার জব্দ এবং এজাহার নামীয় একজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাসুক আহমদ বলেন, করোনার এই দূর্যোগের মধ্যে জুড়ীর ছাত্র রাজনীতিকে অশান্ত করতে যে বা যারাই প্রচেষ্টা চালাচ্ছে তাদের বিরোদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abu bokkor
৬ জুলাই ২০২০, সোমবার, ১২:২৩

বিচারচাই

অন্যান্য খবর