× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

গোয়াইনঘাটে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান, জরিমানা

বাংলারজমিন

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি | ৬ জুলাই ২০২০, সোমবার, ৭:৩০

সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ের পিয়াইন নদীতে প্রতিবেশ সংকটাপন্ন এলাকা (ইসিএ) থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জড়িতদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন গঠিত টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার (৬ জুলাই) সকাল ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত টানা অভিযান চালিয়ে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
গোয়াইনঘাট উপজেলার নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিবের নেতৃত্বে পিয়াই নদীর উৎসস্থল,জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে শুরু করে নয়াবস্তি, কান্দুবস্তি ও জাফলং ব্রিজের পার্শ্ববর্তী এলাকায় এ অভিযান পরিচালিত হয়। এই অভিযান চলাকালে কোয়ারী এলাকার নিষিদ্ধ ইসিএভূক্ত এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারী আব্দুস সাত্তারকে ৩০ হাজার টাকা, সেলিম মিয়াকে ৩০ হাজার টাকা,হাসান আলীকে ৩০ হাজার টাকা, মানিক মিয়াকে ৫০ হাজার টাকা, পলাশ মিত্র, বাদশা মিয়া এবং মাসুদ মিয়াকে আরও ৫০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের পাশাপাশি প্রশাসন তরফে এসময় বালু উত্তোলনে ব্যবহৃত ২টি নৌকাও জব্দ করা হয়।
অভিযানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম পিপিএম, থানা অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, সংগ্রাম বিওপি'র হাবিলদার মো. মোজাম্মেল হোসেনসহ পুলিশ ও বিজিবির সদস্যরা।
এ ব্যাপারে কথা হলে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব বলেন, জাফলংয়ের ইসিএ এলাকাতে অবৈধভাবে বালু উত্তোলন করার সাথে জড়িতদের বিরোদ্ধে টাস্কফোর্স গঠন করে অভিযান চালানো হয়েছে। অভিযানে বালু ব্যবসার সঙ্গে জড়িত থাকায় চার ব্যক্তির কাছ থেকে এক লাখ ৪০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি বালু উত্তোলনে ব্যবহৃত ২টি নৌকাও জব্দ করা হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ না হলে আরও কঠোরতাসহ প্রশাসনের অভিযানও অব্যাহত থাকবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর