× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

‘দূরদর্শন’ বাদে নেপালে সকল ভারতীয় চ্যানেলের সম্প্রচার বন্ধ

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১১ জুলাই ২০২০, শনিবার, ৮:৩৩

ভারত ও নেপালের মধ্যকার উত্তেজনা বেড়েই চলেছে। মানচিত্র নিয়ে শুরু হওয়া বিবাদ ক্রমেই অন্যান্য খাতেও ছড়িয়ে পড়ছে। সর্বশেষ নেপালে ভারতের একটি মাত্র চ্যানেল বাদে সকল টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছে। যদিও এ বিষয়ে কোনো সরকারি ঘোষণা দেয়া হয়নি। দেশটির ক্যাবল অপারেটরদের বরাত দিয়ে এ খবর দিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই।
খবরে বলা হয়, বৃহস্পতিবার থেকে নেপালে বন্ধ রয়েছে প্রায় সকল টিভি চ্যানেলের সম্প্রচার। কেবলমাত্র দূরদর্শন নামের একটি টিভি’র সম্প্রচার চালু রয়েছে। দেশটির ক্যাবল অপারেটর ম্যাক্স টিভি জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আমরা সকল ভারতীয় চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দিয়েছে। এ পদক্ষেপ নিয়েছে দেশটির মাল্টি-সিস্টেম অপারেটরস (এমএসও)।
প্রসঙ্গত, নেপালের সাবেক উপ-প্রধানমন্ত্রী এবং নেপাল কমিউনিস্ট পার্টি (এনসিপি)-এর মুখপাত্র নারায়ণ কাজি শ্রেষ্ঠ বৃহস্পতিবার বলেন, ভারতীয় গণমাধমগুলোকে অবশ্যই নেপাল ও প্রধানমন্ত্রী কেপি শর্মা অলির বিরুদ্ধে ‘ভিত্তিহীন অপপ্রচার’ বন্ধ করতে হবে। তার এই বক্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই দেশটিতে ভারতীয় গণমাধ্যমের সম্প্রচার বন্ধ করা হয়।
গত কয়েকদিন ধরেই দুই দেশের মধ্যে লিমপিয়াধুরা-কালাপানি-লিপুলেখ অঞ্চল নিয়ে উত্তেজনা জারি রয়েছে। এর মধ্যে এমন পদক্ষেপ নিলো নেপাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MOHAMMED R UDDIN
১১ জুলাই ২০২০, শনিবার, ২:০২

Bangladesh also stop Broad casting all Indian Channel.

অন্যান্য খবর