× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

ভারতে করোনা ভাইরাসের টিকা দু’হাজার একুশের আগে নয়, সংক্রমণ আট লক্ষ ছাড়াল

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ১১ জুলাই ২০২০, শনিবার, ৯:২৫

ভারতের মন্ত্রী পরিষদের বিশেষ একটি গোষ্ঠী সাফ জানিয়ে দিল, যে যাই দাবি করুক দেশে করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদন হতে দু’হাজার একুশ হয়ে যাবে। এ বিষয়ে উচ্চ পর্যায়ের পরীক্ষা - নিরীক্ষা চলছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ ১৫ই অগাস্ট এর মধ্যে ভারতে করোনা ভ্যাকসিন আসছে বলে যে দাবি করেছে এতদ্বারা সেই দাবিকেও নস্যাৎ করলো মন্ত্রীগোষ্ঠী। ভারতে ইতিমধ্যে শুক্রবার করোনা আক্রান্তের সংখ্যা আট লক্ষ ছাড়িয়ে গেল। ভারতে গত চব্বিশ ঘণ্টায় আক্রান্ত হয়েছে বাইশ হাজারের বেশি মানুষ। মোট সংক্রমিতের সংখ্যা আট লক্ষ একুশ হাজার সাতশো বাইশ। সাত লক্ষ থেকে আট লক্ষে পৌঁছাতে সময় লেগেছে মাত্র চারদিন। শুক্রবার সারা দেশে মৃত্যু হয়েছে পাঁচশো কুড়ি জনের।
মোট মৃত বাইশ হাজার। চার জুলাইয়ে মৃত্যু হয়েছিল ছ’শো আটজনের। তারপর সংখ্যার বিচারে সর্বোচ্চ মৃত্যু শুক্রবার। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যানে শুধু আশার আলো। তারা বলছেন, দেশে মৃত্যুর হার কমেছে দুই দশমিক সাত পাঁচ শতাংশ। সুস্থ হওয়ার হার বেড়েছে বাষট্টি দশমিক চার দুই শতাংশ। বিশ্ববিখ্যাত ক্রিকেট লেখক স্যার নেভিল কার্ডাস যদিও বলে গেছেন, স্কোরবোর্ড আসলে গাধা। ভারতীয়রা এখন এই স্কোরবোর্ড দেখেই আশায় উজ্জীবিত হচ্ছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর