× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

বলিউডে করোনার জের, পে কাট করলেন দুই রণবীর, দীপিকা, আয়ুষ্মানরা

ভারত

বিশেষ সংবাদদাতা , কলকাতা | ১১ জুলাই ২০২০, শনিবার, ১০:২৫

প্রাণঘাতী করোনার জের এবার এসে পড়লো বলিউড পাড়ায়। প্রযোজকের ওপর চাপ কমাতে এবং ইন্ডাস্ট্রির বলটি সচল রাখতে স্বেচ্ছায় নিজেদের পারিশ্রমিক চল্লিশ থেকে পঞ্চাশ শতাংশ কম নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন রণবীর কাপুর, রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন। প্রযোজক সংস্থাগুলোকে তাঁরা জানিয়েছেন অর্ধেকের বেশি পারিশ্রমিক কমাতেও তাঁরা তৈরি। এগিয়ে এসেছেন আয়ুষ্মান খুরানা ও তাপসী পান্নুও। তাঁদের পারিশ্রমিক কুড়ি থেকে ত্রিশ শতাংশ কমাচ্ছেন তারা। তাদের পারিশ্রমিক তুলনামূলকভাবে কম বলে কিছুটা কম শতাংশ পে কাট করছেন। বলিউড এর সুপার ও মেগা ষ্টাররা এ ব্যাপারে এখনো মুখ খোলেননি। মূল প্রোডাকশন ব্যায় এর ষাট শতাংশই নিয়ে নেন এই মেগাষ্টাররা।
এছাড়াও ছবি সফল হলে তার লভ্যাংশ পাননা এই ষ্টাররা। তাঁদের নীরবতা বিষ্ময়কর। ইতিমধ্যে তামিল এবং মালায়ালম ছবির তারকারা তাঁদের প্রাপ্যের পঞ্চাশ শতাংশ নিতে সম্মত হয়েছেন। ইন্ডাস্ট্রিকে বাঁচাতে এর বাইরে আর পথ নেই বলে মনে করছেন তরণ আদর্শের মতো বিশিষ্ট ট্রেড এনালিস্টরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর