× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, আফগানিস্তানে ট্যান্ডন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০২০, রবিবার, ৯:৪৯

ভারতের ক্ষমতাসীন নরেন্দ্র মোদি সরকার বিক্রম দোরাইস্বামীকে বাংলাদেশে তাদের নতুন হাই কমিশনার হিসেবে নিয়োগ দেবার সিদ্ধান্ত নিয়েছে।
১৯৯২ ব্যাচের ফরেন সার্ভিস অফিসার বিক্রম দোরাইস্বামী বর্তমানে দিল্লিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত। তিনি ২০১৫-২০১৮ সাল পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় ভারতের রাষ্ট্রদূত হিসেবে কাজ করেছেন।
বিক্রম দোরাইস্বামী ঢাকায় ভারতের বর্তমান হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাসের স্থলাভিষিক্ত হবেন। সেপ্টেম্বর মাসে রিভা গাঙ্গুলি দাস ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) পদে দায়িত্বভার গ্রহণ করবেন যখন অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করা বিজয় কুমার সিং অবসরে যাবেন। রিভা গাঙ্গুলি দাস প্রায় দেড় বছর যাবত বাংলাদেশে ভারতের হাই কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এদিকে ১৯৯৪ ব্যাচের ফরেন সার্ভিস অফিসার রুদ্রেন্দ্র ট্যান্ডনকে আফগানিস্তানে ভারতের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে। তিনি বর্তমানে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় 'আসিয়ান' এ ভারতের দূত হিসেবে কাজ কর্মরত। তিনি আফগানিস্তানে বিনয় কুমারের স্থলাভিষিক্ত হবেন।

সূত্রঃ হিন্দুস্তান টাইমস, কোরিয়া হেরাল্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর