× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

মিলার আবেদন

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ জুলাই ২০২০, সোমবার, ৭:২৩

লকডাউনের পুরোটা সময় জুড়েই জনপ্রিয় পপ তারকা মিলা ইসলাম নিম্নআয়ের মানুষদের সহযোগিতা করে গেছেন। করোনার এই খারাপ সময়ে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে এ কাজটি করেছেন তিনি। এদিকে করোনা পরিস্থিতির কয়েক মাস হতে চললো। এখনো আমাদের দেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা কেবল বাড়ছে। এমন অবস্থায় মানসিক সাহস রাখার ও হতাশ না হওয়ার আবেদন জানিয়েছেন মিলা। সম্প্রতি একটি ভিডিও বার্তায় এমন আহ্বান জানান তিনি। এ পপ গায়িকা বলেন, করোনা পরিস্থিতির প্রায় চার মাস হতে চললো। এ সময় বেশিরভাগ মানুষই ঘরবন্দি।
ছাত্র-ছাত্রীরা স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যেতে পারছে না। অনেকে চাকরি হারিয়েছেন। ব্যবসার অবস্থাও ভালো না। অন্যদিকে ঘরে থাকতে থাকতেও মানুষের মানসিক অবস্থা তেমন ভালো না। কিন্তু ভেঙে পড়লে চলবে না। আমরা কঠিন পরিস্থিতির মাঝে পরেছি এটা ঠিক। কিন্তু এ পরিস্থিতি কিন্তু সব সময় থাকবে না। নিশ্চয়ই আমরা এ খারাপ সময় কাটিয়ে উঠবো। কিন্তু এই সময়টায় হতাশ হওয়া যাবে না। ডিপ্রেশন যেন মনে ভর না করে। আমি প্রবীণদের প্রতি অনুরোধ করছি, প্লিজ সন্তানদের প্রতি এ সময়ে আরো সচেতন হোন। তাদের সময় দিন। প্রাণ খুলে কথা বলুন। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। একাকিত্ব যেন তাকে ঘিরে না ধরে। আবার তরুণদের প্রতি অনুরোধ পরিবারের সবার সঙ্গে সুন্দর সম্পর্ক বজায় রাখুন। তাদের সঙ্গে মন খুলে কথা বলুন। গেমস খেলুন। একজন আরেকজনকে বুঝুন। মিলা আরো বলেন, করোনার এই সময়ে মানসিক স্বাস্থ্য ঠিক রাখা সব থেকে জরুরি। তাই কোনো কিছু আটকে রাখবেন না। পরিবারের সঙ্গে না হলেও বন্ধুদের সঙ্গে শেয়ার করুন নিজের কথা। আরেকটি কথা মাথায় রাখতে হবে। করোনা যতদিন পর্যন্ত চলবে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নিজেদের পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। মাস্ক ব্যবহার করতে হবে। এর কোনো বিকল্প নেই। নিজের ও পরিবারের সুরক্ষা কিন্তু আপনাকেই নিশ্চিত করতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর