× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

মোদির ঔদার্যের তারিফ রাজনৈতিক পণ্ডিতদের, প্রিয়াঙ্কাকে লুটিয়েন দিল্লিতে থাকার অনুমতি

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, ১০:০১

লুটিয়েন দিল্লির অভিজাত লোদি এস্টেটের বাংলো ছাড়ার জন্যে দিল্লি প্রশাসন চিঠি পাঠিয়েছিল প্রিয়াঙ্কা গান্ধীকে। এই চিঠিটি পেয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন জানান প্রিয়াঙ্কা তাঁকে আরও কিছুদিন লোদি এস্টেটে থাকার অনুমতি দেয়ার জন্যে। মোদি এই অনুমতি দিয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রিয়াঙ্কাকে আপাতত বিরক্ত না করার জন্যে। তাঁর প্রতিহিংসার রাজনীতির জন্যে বিরোধীরা তাঁকে অপরাধীর কাঠগড়ায় প্রায়ই তোলে। সোনিয়া, রাহুল, প্রিয়াঙ্কা গান্ধী মোদিকে বিদ্ধ না করে দিন শুরু করেন না, সেই মোদির এই ঔদার্যের প্রশংসা করেছেন রাজনৈতিক সমালোচকরা। তাঁরা বলেছেন, ব্যক্তিগত সম্পর্কের রসায়নের ক্ষেত্রে মোদি বরাবরই রাজনৈতিক সংকীর্ণতাকে আনেননি।
উদাহরণ হিসেবে তাঁরা বলেছেন মোদি যখন প্রধানমন্ত্রী ছিলেন না সেই দু’হাজার এগারো সালে সোনিয়া যখন প্রথম অসুস্থ হন এবং গান্ধী পরিবার যখন সেটি গোপন রাখে তখন তাঁরা সবিস্ময়ে দেখে, মোদি একটি ফুলের স্তবক পাঠিয়ে সোনিয়াজির আরোগ্য কামনা করেছেন।
দু’হাজার তেরোতে সোনিয়া চিকিৎসার জন্যে বিদেশে যাওয়ার সময়ও মোদির শুভকামনা পৌঁছায়। এরপর মোদি প্রধানমন্ত্রী হন। দু’হাজার ষোলোতে তাঁরই নির্বাচনী ক্ষেত্রে তাঁর বিরোধী প্রচারে গিয়ে বারাণসীতে সোনিয়া ও আহমেদ প্যাটেল এর চপার খারাপ হলে মোদি তাঁদের জন্যে বিশেষ বিমান পাঠানোর প্রস্তাব দেন। অসুস্থ সোনিয়ার কথা ভেবেই মোদি সংসদে হুইল চেয়ার ও স্ট্রেচার রাখার প্রয়োজনীয়তার কথা বলেন। সংসদের প্রতিটি অধিবেশনের শুরু এবং শেষে মোদি সোনিয়া গান্ধীকে অভিবাদন জানান। ইউ পি এ আমলে এন ডি এ বিরোধী দলনেতা এই সম্মান পেতেন না। রাজনৈতিক তথ্যাভিজ্ঞ মহল এটিকে মোদির রাজনৈতিক সৌজন্য বললেও বিরোধীদের অনেকে এর মধ্যে কৌশল দেখছেন। তিনি যে বদলার রাজনীতি করেন না সেটা প্রমাণ করতেই মোদির এই চেষ্টা বলে তাঁরা বলছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর