× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

পটিয়ায় সড়কে নিম্নমানের কাজে হুইপের অসন্তোষ

বাংলারজমিন

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি | ১৫ জুলাই ২০২০, বুধবার, ৭:৪০

চট্টগ্রাম-দোহাজারী সড়ক বিভাগের আওতায় পটিয়ায় সওজের আনোয়ারা-দোহাজারী সড়কের দুটি কাজ পরিদর্শন করেন সামশুল হক চৌধুরী এমপি। এ সময় নিম্নমানের কাজ দেখে তিনি অসন্তোষ প্রকাশ করেছেন। সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীকে মানসম্মত টেকসই রিটেনিংওয়াল এবং প্যালাসাইডিং দেয়ার নির্দেশ দেন। অন্যথায় কাজ বন্ধ রাখার জন্য বলেন। সোমবার রাস্তা দুটি পরিদর্শনকালে তিনি একথা বলেন।
জানা গেছে, পটিয়া-আনোয়ারা মুরালী সড়কের ১৪ কি. মি. এর জন্য ৫৩ কোটি ৫৬ লাখ ৭ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তমা কনস্ট্রাকশন এবং জামিল ইকবাল জে. বি. কাজটি পায়। নিম্নমানের ইট ও টেকসই প্যালাসাইডিং না করায় দু’টি রাস্তার বিভিন্ন পয়েন্টে দুই পাশ ধসে পড়েছে।
স্থানীয় লোকজন হুইপ সামশুল হক চৌধুরীকে অভিযোগ করার পর সোমবার তিনি সরজমিনে পরিদর্শনে যান। এ সময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা, সড়ক ও জনপথ বিভাগের পটিয়া উপবিভাগীয় প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেন, সমাজসেবক আবুল বশর প্রমুখ। উপজেলা ধলঘাট ইউনিয়নের পটিয়া-বোয়ালখালী-কানুনগোপাড়া সড়কের ১ কি. মি. এবং উপজেলার পটিয়া আনোয়ারা-মুরালী সড়কের ১৪ কিমি কাজ ইতিমধ্যে ৭০ ভাগ শেষ হয়েছে। ঠিকাদার তড়িঘড়ি করে দুই রাস্তার কাজে নিম্নমানের প্যালাসাইডিং করেছে। যার কারণে রাস্তার বিভিন্ন পয়েন্টে ভেঙে যাচ্ছে।
হুইপ সামশুল হক চৌধুরী সন্তোষ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার পটিয়াসহ সারা দেশে কোটি কোটি টাকার কাজ করে যাচ্ছে। কিন্তু কিছু কিছু ঠিকাদার নিম্নমানের কাজ করার কারণে টেকসই উন্নয়ন হচ্ছে না।
সওজের দোহাজারী নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, দুটি রাস্তায় সম্প্রতি বৃষ্টির কারণে দুই পাশে মাটি ধসে ভেঙে গেছে। হুইপ সামশুল হক চৌধুরী স্যার ইতিমধ্যে একটি ডিও লেটার দিয়েছেন। ভেঙে যাওয়া রাস্তায় শিগগিরই প্রয়োজনীয় প্যালাসাইডিং ও রিটেনিংওয়াল নির্মাণ করা হবে
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর