× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

মৌলভীবাজারে মানবজমিন প্রধান সম্পাদকসহ প্রবীণ সাংবাদিকদের ইমজার সম্মাননা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ১৫ জুলাই ২০২০, বুধবার, ৮:০১

মৌলভীবাজার প্রেস ক্লাবের সভাপতি এম এ সালামের সাংবাদিকতার অর্ধশত বর্ষ উদযাপন ও ষাটের দশকের প্রবীণ সাংবাদিকদের সম্মাননা দিলো মৌলভীবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা)। মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার প্রেস ক্লাবের হলরুমে সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ। ইমজার সভাপতি শাহ অলিদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পৌর মেয়র ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান, মৌলভীবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবদুল হামিদ মাহবুব, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, সিনিয়র সাংবাদিক বকশী ইকবাল আহমদ, সরওয়ার আহমদ, অধ্যাপক রজত কান্তি গোস্বামী, সৈয়দ হুমায়েদ আলী শাহীন, এডভোকেট রাধা পদ দেব সজল, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত। অতিথিদের প্রথমে উত্তরীয় পরিয়ে ও ফুল দিয়ে বরণ করে নেন সাংবাদিক এস এম উমেদ আলী, ডা. সাদিক আহমদ, সৈয়দ মহসীন পারভেজ, বকশি মিছবাহ-উর রহমান, আকমল হোসেন নিপু, তমাল ফেরদৌস দুলাল, চৌধুরী ভাস্কর হোম, ইমন দেব চৌধুরী, আফরোজ আহমদ, আব্দুর রব, সঞ্জয় কুমার দে, মো. আমির, জুলফুকার আলী ভুট্টু, মঞ্জু বিজয় চৌধুরী, সৈয়দ বয়তুল আলীসহ ইমজার সদস্যরা। বক্তারা ইমজার এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এই জেলার ষাটের দশকের সাংবাদিকরা আজকে দেশের অনেক বড় মিডিয়া হাউজ চালাচ্ছেন। তাদের অনুসরণ ও অনুকরণ করে এখানকার অনেক সাংবাদিক  দেশের সার্বিক কল্যাণে নিবেদিত হয়ে কাজ করছেন। তাদেরকে সম্মাননা দেয়ার মাধ্যমে তরুণ প্রজন্মকে প্রকৃত সৎ ও স্বচ্ছ মহৎপ্রাণ সাংবাদিকতা পেশায় কর্মরত হতে উজ্জীবিত করবে।
বক্তারা বলেন, সংবর্ধিত প্রবীণ সাংবাদিকদের অনুসরণ করে নবীন সাংবাদিকরা নিজেদের সমৃদ্ধ করে গড়ে তুলতে পারবেন। সততা ও নিষ্ঠার সাথে দেশ মানুষ ও সমাজের কল্যাণে নবীন সাংবাদিকদের কাজ করার আহবান জানান। এ সময় স্মরণ করা হয় প্রয়াত সাংবাদিক মো. ফিরোজ মিয়া, অ্যাডভোকেট শওফকতুল ওয়াহিদ, সৈয়দ মতিউর রহমান, গজনফর আলী চৌধুরী, রাধিকা মোহন গোস্বামী, আব্দুন নুর, সামছুজ্জামান চৌধুরী সাকি ও এন আই আজিজুল হক ইকবালসহ আরো যারা প্রয়াত হয়েছেন তাদের। ষাটের দশকের প্রবীণ সাংবাদিক হিসেবে যাদের সম্মাননা দেয়া হলো সেই শ্রদ্ধেয়জনরা হলেন- দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সাংবাদিক, আইনজীবী, কলামনিস্ট ও বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মুজিব, গোলাম মুহিত খান, হারুনূর রশিদ ও মো. আব্দুল মান্নান। সম্মাননাপ্রাপ্তদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেস ক্লাব সভাপতি প্রবীণ সাংবাদিক এম এ সালাম। অনুষ্ঠানে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর