× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

হবিগঞ্জে ৪ লাখ ৭৫ হাজার ৮শ’ পরিবারে সরকারি সহায়তা প্রদান

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, ৯:৩৮

হবিগঞ্জে ৪ লাখ ৭৫ হাজার ৮শ’ ৬৩টি পরিবারে সরকারি সহায়তা প্রদান করা হয়েছে। এর মধ্যে ১ লাখ ৫৫ হাজার ৭শ’ ৬৫ পরিবারে নগদ সহায়তা দেয়া হয়েছে ১৪ লাখ ৮৯ হাজার ৮৭ টাকা। ৩ লাখ ১ হাজার ৩শ’ ৫৫ পরিবারে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে ৩ হাজার ১৩ টন চাল। এছাড়া ১৮ হাজার ৭ শ’ ৪৩ টি পরিবারে ৪৬ লাখ ২৮ হাজার টাকার শিশু খাদ্য প্রদান করা হয়েছে। করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসনের আয়োজনে সরকারী কার্যক্রমের অগ্রগতি নিয়ে মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়।
ত্রাণ সহায়তা ও করোনা প্রতিরোধ কার্যক্রমের সার্বিক দায়িত্বে রয়েছেন পরিকল্পনা কমিশনের মেম্বার ও সরকারের সচিব মো. জাকির হোসেন আকন্দ। করোনা পরিস্থিতির সার্বিক তত্ত্বাবধান করতে তিনি একাধিকবার হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা পরিদর্শন করেছেন। সর্বশেষ শনিবার দিনব্যাপী জেলার বিভিন্ন উপজেলাসহ জেলা প্রশাসকের কার্যালয়ে করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের গৃহীত বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। সচিব মো: জাকির হোসেন আকন্দ এর আগমন উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। জেলার দপ্তর প্রধানগণ, বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারগণ, মেয়র, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা আলোচনায় অংশগ্রহণ করেন। এসময় করোনা পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন দপ্তরের করণীয় বিষয় নিয়ে আলোচনা হয়। এর আগে সচিব জাকির হোসেন আকন্দ জেলার সার্বিক পরিস্থিতি অবলোকনের নিমিত্তে মাধবপুর, বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর