× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

কুমিল্লায় প্রকৌশলীর ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার দাবি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ১৫ জুলাই ২০২০, বুধবার, ৩:৩০

কুমিল্লার দাউদকান্দিতে অফিস কক্ষে প্রবেশ করে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীকে মারধর ও লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই প্রকৌশলী। মামলার দায়ের করার ৯দিন অতিবাহিত হলেও পুলিশ আসামীদের গ্রেপ্তার না করায় ক্ষোভ জানিয়ে অবিলম্বে এজাহারভুক্ত আসামীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন (আইইবি) কুমিল্লা কেন্দ্রের নেতৃবৃন্দ। বুধবার দুপুরে আইইবি’র কুমিল্লা কেন্দ্রের সম্মেলন কক্ষে এসব দাবি জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন কুমিল্লা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী মো: রহমত উল্লাহ কবির। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গত ২ জুলাই দাউদকান্দির কয়েকজন ঠিকাদার ও তাদের লোকজন উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীর অফিস কক্ষে প্রবেশ করে তাকে মারধরসহ লাঞ্ছিত করে। এ ঘটনায় গত ৬ জুলাই ওই প্রকৌশলী বাদী হয়ে ওমর ফারুক, আলমগীর কবির, রবিন, রুবেল, সানি হাসান ও নাইমুর রহমানসহ ৭জনকে এজাহার নামীয় ও অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। পুলিশ ওমর ফারুক নামে একজনকে গ্রেফতার করলেও অপর আসামীরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এতে ভীত সন্ত্রন্ত ওই প্রকৌশলী ঘটনার পর থেকে নিরাপত্তা হীনতায় অফিসে আসছেন না বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ আরও বলেন, স্থানীয় ঠিকাদারদের একটি চক্র অবৈধ সুবিধা না পেয়ে তাদের হুমকীর কারণে এর আগেও বেশ কয়েকজন প্রকৌশলী কর্মস্থল ছাড়তে বাধ্য হন।
সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে মামলার সকল আসামীদের দ্রুত গ্রেফতার করে প্রকৌশলীদের কর্মস্থলে কাজের স্বাভাবিক পরিবেশ সৃষ্টির দাবি জানান। সংবাদ সম্মেলনে প্রকৌশলী মীর ফজলে রাব্বী ও উপ-সহকারী প্রকৌশলী অধির রঞ্জনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর