× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

কাতার বিশ্বকাপ ফুটবলে একদিনে চারটি ম্যাচ, রাজধানী দোহার ৩০ মাইলের মধ্যে ১২টি স্টেডিয়াম

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ১০:০১

আক্ষরিক অর্থেই যেন এবার নতুন বিশ্বকাপ ফুটবল। মধ্যপ্রাচ্য কাতারে এই প্রথম বিশ্বকাপ ফুটবলের আসর বসছে। আর এই প্রথমবার বিশ্বকাপ জুন- জুলাইয়ে না হয়ে হচ্ছে নভেম্বর - ডিসেম্বরে। দু’হাজার বাইশ সালের একুশ নভেম্বর আল বায়াত স্টেডিয়ামে কাতার তাদের প্রথম ম্যাচ খেলবে বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে। আঠারো ডিসেম্বর ফাইনাল হবে লুলাইক স্টেডিয়ামে। ভারতীয় সময় অনুযায়ী খেলা শুরু হবে তিনটা ত্রিশে, চারটা, সন্ধ্যা সাতটা ও রাত দশটায়। দুটি সেমিফাইনাল রাত দশটায় ও ফাইনাল সন্ধ্যা ছ’ টায় হবে। বুধবার কাতারে ফিফার বৈঠকে এই সিদ্ধান্তগুলো নেয়া হয়।
এই প্রথম বিশ্বকাপ নির্ধারিত বত্রিশ দিনের বদলে আঠাশ দিনে শেষ হবে। দু’হাজার বাইশ এর মার্চ - এপ্রিলের মধ্যে বত্রিশটির মধ্যে ত্রিশটি দলকে বেছে নেয়া হবে। আয়োজক কাতার ও চ্যাম্পিয়ন ফ্রান্স অটোমেটিক চয়েস। কাতারের বিশ্বকাপই বত্রিশ দলের শেষ বিশ্বকাপ। দু’হাজার ছাব্বিশ বিশ্বকাপ যা হবে আমেরিকা - কানাডা - মেক্সিকোতে , সেখানে আটচল্লিশটি দল খেলবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর