× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

করোনায় ভারতে সাতদিনে রেকর্ড মৃত্যু

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ১৯ জুলাই ২০২০, রবিবার, ৯:২২

বারো থেকে আঠারো জুলাই যে সপ্তাহটি চলে গেল তা ভারতের জন্যে দুঃস্বপ্নের সপ্তাহ বলে চিহ্নিত হবে। এই সপ্তাহে কালান্তক করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে চার হাজার একশো সাতাশ জনের যা সর্বকালীন রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেয়া হিসেব জানাচ্ছে একুশ থেকে সাতাশ জুনের সপ্তাহে দু'হাজার পাঁচশো বাইশ জন, আঠাশ জুন থেকে চার জুলাই একহাজার একশো পঁচাত্তর জন এবং পাঁচ জুলাই থেকে এগারো জুলাইয়ের সপ্তাহে তিনহাজার তিনশো নব্বই জন করেনায় মারা গিয়েছিলেন। কিন্তু সব নজির ভেঙে দিয়েছে বারো থেকে আঠারো জুলাইয়ের সপ্তাহটি। শনিবার ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়ায় চৌত্রিশ হাজার একশো একচল্লিশ। এটিও নতুন রেকর্ড। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দশ লক্ষ ছিয়াত্তর হাজার আটশো একষট্টি জন। শনিবার সারা দেশে মারা গেছেন পাঁচশো পঁয়তাল্লিশ জন।
ভারতে মোট মৃত্যর সংখ্যা, ছাব্বিশ হাজার সাতশো সাতাশি জন। যে হারে ভারতে করোনা বাড়ছে তাতে লাগাম টানতে না পারলে ভয়ঙ্কর পরিণতির আশংকা উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর