× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

ডিএনসিসিতে ৪৫০৬ কোটি টাকার বাজেট অনুমোদন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২১ জুলাই ২০২০, মঙ্গলবার, ৯:০৮

 ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ২০২০-২০২১ অর্থবছরের জন্য চার হাজার ৫০৬ কোটি ৭৫ লাখ টাকার বাজেট অনুমোদন দিয়েছে। গত অর্থবছরের চেয়ে এবার বাজেটের আকার বেড়েছে প্রায় দেড় হাজার কোটি টাকা। গতকাল রাজধানীর মিরপুরে ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে আয়োজিত দ্বিতীয় বোর্ড সভায় এই বাজেট অনুমোদন দেয়া হয়। অনুমোদিত বাজেটে রাজস্ব আয়ের খাত দেখানো হয়েছে ৫টি। রাজস্ব খাতে আয় নির্ধারণ করা হয়েছে ৯৬১ কোটি ৬৫ লাখ টাকা। আয়ে অন্যান্য খাত থেকে ধরা হয়েছে ১২ কোটি টাকা, সরকারি অনুদান ১০০ কোটি এবং সরকারি বিশেষ অনুদান ৫০ কোটি টাকা। সরকারি/বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প থেকে আয় ধরা হয়েছে ৩ হাজার ১০ কোটি ৮৫ লাখ টাকা। এছাড়া ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৬১৯ কোটি ৮৫ লাখ টাকা।
বেতন, পারিশ্রমিক ও ভাতা বাবদ খরচ ধরা হয়েছে ২২০ কোটি টাকা। এছাড়া মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে এবারো ব্যয় বাড়ানো হয়েছে। সেখানে ব্যয় ধরা হয়েছে ৭০ কোটি টাকা। বর্জ্য ব্যবস্থাপনা খাতে বরাদ্দ রাখা হয়েছে ১০০ কোটি টাকা। এ সময় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে বোর্ড সভায় কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর