× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

বদ্ধঘরে ২১ দিন

ষোলো আনা

আকাশ কর্মকার | ২৪ জুলাই ২০২০, শুক্রবার, ৮:৪৪

করোনায় আক্রান্ত ৫৫ বছর বয়সী এস এম মশিউর রহমান। পেশায় ব্যাংকার, কাজ করেন রাজশাহীর অগ্রণী ব্যাংকে। করোনায় আক্রান্ত ২১ দিন ধরে। বদ্ধঘরে দীর্ঘদিন থাকলেও পরিবারের সদস্যদের নিরাপদে রাখতে আপ্রাণ চেষ্টা তার। মশিউর রহমান বলেন, আক্রান্ত হওয়ার পর পরিবারের বাকি সদস্যদের ওপর মানসিকভাবে প্রভাব ফেলে। স্ত্রী, কন্যা এবং পুত্রদের থেকে আলাদা রুমে থাকছেন তিনি। একই বাড়িতে থেকেও মোবাইলে কথা বলছি তাদের সঙ্গে। কষ্টটা হচ্ছে বাড়িতে থেকেও একসঙ্গে থাকতে পারছি না।
আমার মেয়ে ঢাকায় লেখাপড়া করে। আমাদের ছেড়ে একা থাকে। কিন্তু বাড়িতে থাকা সত্ত্বেও কাছে আসতে পারছে না। একটু আদর করতে পারছি না। আমরা প্রায়শই পরিবারের সকলকে নিয়ে ঘুরতে যাই। এখন আর তা সম্ভব হচ্ছে না।  তিনি আরো বলেন, আমি দ্বিতীয়বার পরীক্ষা করার পর ফের পজেটিভ আসে। আমি মনে করি আক্রান্তদের নেতিবাচক খবর না দেখাই ভালো। এতে মানসিক চাপ বেড়ে যায়। এ ছাড়াও তিনি করোনায় আক্রান্তদের মানসিকভাবে ভেঙে না পড়ার কথা বলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর