× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

চ্যালেঞ্জ রয়েছে বললেন স্বাস্থ্যের নতুন ডিজি

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৫ জুলাই ২০২০, শনিবার, ৮:৫৭

চ্যালেঞ্জ রয়েছে তবে সেই চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন সদ্য নিয়োগ পাওয়া স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। গতকাল গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। নতুন ডিজি বলেন, এখনো দায়িত্ব বুঝে নেইনি। দায়িত্ব বুঝে নেয়ার পর এই বিষয়ে সবার সঙ্গে কথা বলবো। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন সে দায়িত্ব পালন করতে সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবো। সরকারি কর্মকর্তা হিসেবে সেটাই করা উচিত। কোভিড-১৯ এর মতো পরিস্থিতি এবং যখন স্বাস্থ্য অধিদপ্তর নিয়ে নানা দুর্নীতি প্রকাশ্য তখন সেই প্রতিষ্ঠানের প্রধান হিসেবে দায়িত্ব পালন করতে হবে, এটা চ্যালেঞ্জ মনে করছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, চ্যালেঞ্জ তো সব কাজই, এটাও অবশ্যই চ্যালেঞ্জের কাজ। তবে আমি সবার দোয়া চাই, সাহায্য চাই।
আমি আশা করছি এই সব বিষয়গুলো কাটিয়ে উঠতে পারবো। সবাইকে পাশে নিয়ে আমি সমস্যা মোকাবিলা করতে চাই। কারণ মানুষই সব করে, তার সাধ্যের বাইরে কিছু নেই। সবার সহযোগিতা চেয়ে তিনি বলেন, সবাইকে পাশে চাই। আমরা ভালো কাজটাই করতে চাইবো। আমরা চাইবো আমাদের সম্মান থাকুক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মান থাকুক। দেশের সম্মান থাকুক। প্রসঙ্গত, করোনা মহামারির মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের নানা সমালোচনামূলক কাজের জন্য তীব্র আলোচনা-সমালোচনার মধ্যে পদত্যাগ করেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। ২৩শে জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম নিয়োগ পান। ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. খুরশীদ আলম বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনস (বিসিপিএস) এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর