× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

রায়হানের পক্ষে লড়বেন দুই আইনজীবী

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক | ২৭ জুলাই ২০২০, সোমবার, ৮:১৩

মালয়েশিয়ায় গ্রেপ্তার হওয়া বাংলাদেশি রায়হান কবিরের পক্ষে লড়বেন আইনজীবী সুমিথা শান্থিনি কিশনা ও সেলভারাজা চিনিয়াহ। তারা দুজন ভিন্ন ভিন্ন সংস্থার আইনজীবী। গতকাল রাতে গণমাধ্যমকে রায়হানের পক্ষে লড়তে তাদের নিয়োগ দেয়া হয়েছে জানিয়েছেন তারা। এ খবর দিয়েছে মালয় মেইল।
মালয়েশিয়ায় শ্রমিক নির্যাতন নিয়ে কাতার-ভিত্তিক গণমাধ্যম আল-জাজিরাকে সাক্ষাৎকার দেয়ায় গ্রেপ্তার হন রায়হান। গত ৩রা জুলাই সাক্ষাৎকারটি প্রচারের পরপর তার কাজ করার পারমিট প্রত্যাহার করে নেয়া হয়। অবশেষে গত শুক্রবার তাকে গ্রেপ্তার করে কর্তৃপক্ষ। তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলে ঘোষণা দেয়া হয়েছে। একইসঙ্গে তাকে মালয়েশিয়ায় নিষিদ্ধ করা হবে বলেও জানিয়েছে মালয়েশিয়া কর্তৃপক্ষ।
তার পাশাপাশি আল-জাজিরার বিরুদ্ধেও তদন্ত চালু করেছে দেশটি।
এদিকে, মালয়েশিয়ার অভিবাসন বিভাগ ও পুলিশ বিভাগকে রায়হানের আইনজীবী হিসেবে নিয়োগ পাওয়ার কথা জানিয়েছেন কিশনা ও চিনিয়াহ। এক সংবাদ সম্মেলনে তারা বলেন, একটি চিঠিতে আমরা আমাদের মক্কেলের সঙ্গে দেখা করার তারিখ চেয়েছি। ২৭শে জুলাই দুপুর ২টায় তার সঙ্গে দেখা করতে বুকিত আমানে থাকবো আমরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর