× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

করোনা: মৃত্যু বাড়ছে, শনাক্ত কমছে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৭ জুলাই ২০২০, সোমবার, ৯:০০

দেশে গত কয়েকদিনে করোনা আক্রান্ত রোগী শনাক্ত কমলেও বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত তিনদিনের রিপোর্ট পর্যালোচনা করে এমন তথ্যই মিলেছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ৯২৮ জনে।  নতুন করে  করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২ লাখ ২৩ হাজার ৪৫৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ২৩ হাজার ৮৮২ জন। গতকাল করোনা নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।  আগের দিন শনিবার ৩৮ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।
এ দিন ২,৫২০ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল। এর আগের দিন ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ দিন নতুন রোগী শনাক্ত হয় ২,৫৪৮ জন।
এদিকে গতকালের ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৪৪১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৭৮টি। এ পর্যন্ত ১১ লাখ ১১ হাজার ৫৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৫৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৪৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ। একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ৪০ জন পুরুষ এবং ১৪ জন নারী। এ পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২ হাজার ৩০৬ জন এবং নারী ৬২২ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে  দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৬১  থেকে ৭০ বছরের মধ্যে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রংপুর বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ১ জন, রাজশাহী বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ৬ জন এবং খুলনা বিভাগে ৮ জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা  গেছেন ৪৮ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন ৬ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬৬৭ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ১৩২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৭৩৭ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ২৮ হাজার ৯৪ জন। এ পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৪৭ হাজার ২২৬ জনকে। প্রাতিষ্ঠানিক ও  হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায়  কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৮৫ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৫৪৬ জনকে।  কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া  পেয়েছেন ২ হাজার ৭৩৬ জন। এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৭৪৬ জন। এখন মোট কোয়ারেন্টিনে আছেন ৫৮ হাজার ৭৯৯ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর