× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

আজ থেকে পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ২৮ জুলাই ২০২০, মঙ্গলবার, ৮:৫৭

 রাজধানীর পশুর হাটগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি জানান, এই ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার থেকে পরিচালনা করা হবে। গতকাল রাজধানীর ধানমণ্ডি লেকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। তিনি আরো বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার ৮টি সংসদীয় আসনের কথা বিবেচনা করে আমরা ১১টি পশুর হাট ইজারা দিয়েছি। এসব হাট সুষ্ঠুভাবে ব্যবস্থাপনার লক্ষ্যে ইজারাদারদের সঙ্গে সভা হয়েছে। ইজারাদারদেরকে শর্তাবলী কঠোরভাবে পালনের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আর এসব শর্তাবলী প্রতিপালন নিশ্চিত করার লক্ষ্যে মঙ্গলবার থেকে হাটগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবো। কেউ ইজারার শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
ডিএসসিসি মেয়র তাপস বলেন, আমরা গণমাধ্যমের সুবাদে দেখছি, অনেকেই ইতিমধ্যে ইজারায় বরাদ্দকৃত জায়গার বাইরে আবাসিক এলাকাতেও গরুর হাট বিস্তৃত করছে যা কোনোভাবেই কাম্য নয়।
ইজারায় বরাদ্দকৃত জায়গার বাইরে কোনো ইজারাদার পশুর হাট বসাতে পারবে না। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় আমরা অবৈধ কোনো পশুর হাটের সুযোগ রাখি নাই। কঠোর ভাবে সেটা নিয়ন্ত্রণ করা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর