× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার

সামান্য স্বস্তি ভারতে, সোমবার আক্রান্তের সংখ্যা কমেছে, মৃত্যুর হারও কম

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ২৮ জুলাই ২০২০, মঙ্গলবার, ৯:৪৫

করোনা নিয়ে সামান্য স্বস্তির নিঃশ্বাস ছাড়তে পারল ভারত। দেশে করোনা সংক্রমণ ছড়ানোর পর সোমবার প্রথম সংক্রমিতের গ্রাফে নিম্নমুখীতা দেখা গেল। রবিবার যেখানে সারাদেশে আক্রান্ত হয়েছিল একদিনে পঞ্চাশ হাজারেরও বেশি মানুষ সেখানে সোমবার আক্রান্ত হয়েছেন মোট ছেচল্লিশ হাজার তিনশো সাতান্ন জন। একদিনে মৃতের সংখ্যাও কমে দাঁড়িয়েছে ছশো আটত্রিশে। সম্প্রতি যে ট্রেন্ড চলছিল তার মধ্যে সবথেকে কম আক্রান্ত ও মৃত সোমবার। তবে, এই হাসি কতদিন স্থায়ী হবে তাই নিয়ে সন্দেহ আছে। আটটি রাজ্যে করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে। এই আটটি রাজ্য হল তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, হরিয়ানা, ঝাড়খন্ড, রাজস্থান, পাঞ্জাব ও গোয়া।
বাংলার ট্রেন্ডটিও আশাব্যাঞ্জক। সোমবার পশ্চিমবঙ্গে আক্রান্ত হয়েছে দু'হাজার একশো বারো জন, মৃত্যু উনচল্লিশ জন। কলকাতায় আক্রান্তের হারও কম - সোমবার মহানগরীতে আক্রান্ত হয়েছেন পাঁচশো বাহাত্তর জন। মৃত দশ। বাংলায় এ পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন উনচল্লিশ হাজার নশো সতের জন। বলা হচ্ছে, রবিবার সারা দেশে সর্বোচ্চ পাঁচ লক্ষ টেস্ট হয়েছে। এগুলো নাকি তারই সুফল। এখন দেখার বিষয় এই ট্রেন্ড অব্যাহত থাকে কিনা!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর