× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার

আনলক- থ্রিতে নাইট কারফিউয়ের অবসান, মেট্রো- শহরতলির ট্রেন চলবে না, সিনেমা হল, বার বন্ধ

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ১২:৫৬

পয়লা অগাস্ট থেকে ভারতে আনলক- থ্রি পর্ব শুরু হচ্ছে। তার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক তাদের নির্দেশনামা জারি করলো। পয়লা অগাস্ট থেকে উঠে যাচ্ছে রাতের কারফিউ। খুলে যাবে জিমন্যাসিয়াম ও যোগ প্রশিক্ষণ কেন্দ্রগুলোর দরজা পাঁচ অগাস্ট থেকে। তবে, এখনই চালু হচ্ছে না মেট্রো কিংবা শহরতলির ট্রেন। বন্ধ থাকবে সিনেমা হলের দরজা, পানশালাও। সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান একত্রিশ অগাস্ট পর্যন্ত বন্ধ থাকবে। সীমিত যাত্রী নিয়ে আন্তর্জাতিক উড়ানকেও ছাড়পত্র দেয়া হয়েছে।
প্রশ্ন উঠেছে রেল ও মেট্রো নিয়ে। একদিকে সরকারি- বেসরকারি অফিস খুলে দেয়া হয়েছে। অন্যদিকে সাবার্বান ট্রেন ও মেট্রো না থাকায় যাত্রীরা প্রচুর সমস্যায় পড়ছেন। তাদের দাবি, সামাজিক দূরত্বের নিয়ম বেঁধে লোকাল ট্রেন ও মেট্রো চালানো হোক। এছাড়া পানশালা নেই এমন রেস্তোরাঁগুলো বেশি রাত পর্যন্ত খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে। অনেকেই এই নির্দেশনামাকে বাস্তবের সঙ্গে সম্পর্করহিত বলছেন। আনলক - থ্রি পর্বে রাজ্যগুলোকে অবশ্য ক্ষমতা দেয়া হয়েছে করোনা পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেয়ার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর