× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার
মৌলভীবাজার সদর ও পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি

‘পদ নয় দলের কাঙ্গাল হতে হবে নেতাকর্মীদের’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৯:১৯

মৌলভীবাজার জেলা বিএনপির কার্য নির্বাহী কমিটির বিশেষ সভা সম্পন্ন হয়েছে। ওই সভায় দলের সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে মৌলভীবাজারে সদর উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। একই সঙ্গে গণতান্ত্রিক প্রক্রিয়ায় উপজেলা বিএনপিকে আগামী ৬০ দিনের মধ্যে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির সম্মেলন সম্পন্নের শেষে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়। এ ছাড়া মৌলভীবাজার পৌর বিএনপিকে আগামী ৪৫ দিনের মধ্যে প্রতিটি ওয়ার্ড কমিটির সম্মেলন সম্পন্ন করে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়। ৪ঠা আগস্ট মঙ্গলবার বিকালে মৌলভীবাজার জেলা বিএনপির নির্বাহী কমিটির বিশেষ সভায় সভাপতি-সম্পাদকের স্বাক্ষরে এ দু’টি আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়া হয়। মরহুম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অত্যন্ত ঘনিষ্ঠজন প্রয়াত সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের বাহারমর্দ্দানস্থ বাড়িতে জেলা বিএনপির এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান। সভায় অংশ নেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সিনিয়র সহ-সভাপতি মো. ফয়জুল করিম ময়ুন, সহ-সভাপতি আলহাজ এমএ মুকিত, মোয়াজ্জেম হোসেন মাতুক, বদরুল আলম, যুগ্ম সম্পাদক আব্দুর রকিব সাবু, সহ-সম্পাদক মুহিতুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক আলহাজ মতিন বক্স, সহ-সম্পাদক নুরুল আলম নোমানসহ নির্বাহী কমিটির অন্য সদস্যরা।
ওই সভায় মৌলভীবাজার সদর উপজেলা বিএনপি মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে পৌর কাউন্সিলর আয়াছ আহমেদকে আহ্বায়ক ও প্রথম যুগ্ম আহ্বায়ক বদরুল আলম, যুগ্ম আহ্বায়ক মুহিতুর রহমান হেলাল, রানা খান শাহীন, মিজানুর রহমান নিজাম এবং ফখরুল ইসলামকে সদস্য সচিব করে ৩৩ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।
অপরদিকে মৌলভীবাজার পৌর এলাকায় বিএনপির সাংগঠনিক কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষ্যে জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মজনুকে আহ্বায়ক, মাহবুব ইজদানী ইমরানকে প্রথম যুগ্ম আহ্বায়ক, ফরহাদ রশিদ ও আনিসুজ্জামান বায়েসকে যুগ্ম আহ্বায়ক এবং মনোয়ার আহমদ রহমানকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সভায় জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান দলীয় নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, ‘আওয়ামী লীগের মতো একটা স্বৈরাচারী, স্বেচ্ছাচারী দলকে আগামীতে মোকাবিলা করতে হবে। এ রকম সাহস যদি আমাদের নেতাকর্মীদের মধ্যে না থাকে তাহলে  দল কিন্তু আগাতে পারবে না। এ জন্য পদের কাঙ্গাল না হয়ে দলীয় নেতাকর্মীদের দলের কাঙ্গাল হওয়ার আহ্বান জানান তিনি।
তিনি বলেন, যারা দেশ ও গণতন্ত্রকে ভালোবাসে তারাই নিজের দলকে প্রাণভরে ভালোবাসে। আমরা সাংগঠনিক কর্মের মাধ্যমে এর প্রমাণ অতীতেও দিয়েছি অবশ্যই এখনো দিবো। দেশ, জাতি ও গণতন্ত্র রক্ষায় শত বাধা-বিপত্তির মধ্যেও কেন্দ্রীয় কর্মসূচিগুলো মাঠ পর্যায়ে আমরা অবশ্যই পালন করবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর