× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার

করোনায় বিশ্বে প্রতি পনের সেকেন্ডে এক মৃত্যু 

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা  | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৯:৪৫

পরিসংখ্যানটি মাথা ঘুরিয়ে দেওয়ার জন্যে যথেষ্ট। বিশ্বে প্রতি পনেরো সেকেন্ডে একজন করে ব্যাক্তির মৃত্যু  হচ্ছে করোনা ভাইরাস এর কারণে। আন্তর্জাতিক সংবাদসংস্থা রয়টার্স বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান ঘেঁটে এই তথ্য প্রকাশ করেছে। তাদের দেওয়া হিসেব অনুযায়ী গোটা দুনিয়ায় করোনা -  মৃত্যুর সংখ্যা সাত লক্ষ ছাড়িয়েছে। গত দু সপ্তাহের ডেটা  বিশ্লেষণ করে রয়টার্স জানাচ্ছে,  বিশ্বে গড়ে প্রতিদিন পাঁচহাজার নশো জনের মৃত্যু হচ্ছে। অর্থাৎ গড়ে ঘন্টায় দুশো সাতচল্লিশ জন মারা  যাচ্ছেন। আমেরিকা,  ব্রাজিল,  ভারত এবং মেক্সিকোতে  মৃত্যর হার সব থেকে বেশি। ভারত যে করোনা - মৃত্যুতে এগিয়ে থাকা দেশগুলির সঙ্গে পাল্লা দিচ্ছে তা বোঝা যায় একটি পরিসংখ্যানে।
বুধবার ভারতে মৃতের সংখ্যা প্রথমবার ন শোর  ঘর ছাড়িয়ে ন শো আঠারোয় পৌঁছেছে। তিরিশ দিনে ভারতে কুড়িহাজারমানুষের মৃত্যু হয়েছে। দশ হাজারে সংখ্যাটি পৌঁছাতে সময় লেগেছিলো তেরো দিন আর পাঁচ হাজারে ছ দিন। তাহলে বোঝাই যাচ্ছে মৃত্যর হার কি ভাবে বেড়েছে। ভারতে বুধবার করোনা আক্রান্তের সংখ্যা উনিশ লক্ষ একষট্টি হাজার তিনশো সাতান্ন। বাংলায় বুধবার সর্বাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। এদিন মারা গেছেন ঊনসত্তর জন,  এরমধ্যে পঁচিশ জনই  কলকাতার। অর্থাৎ বোঝাই যাচ্ছে করোনা অপ্রতিরোধ্য। মৃত্যু বাড়ছে বিশ্বে,  ভারতেও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর