× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার

‘আগস্ট ১৯৭৫’ ছবির মুক্তির জন্য হল খোলার অনুরোধ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৫:১২

১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল রাতের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’।  চলতি মাসের যেকোনো সপ্তাহে সারা দেশে মুক্তির জন্য সিনেমা হল খুলে দেওয়ার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান। আজ বৃহস্পতিবার দুপুরে বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটরিয়ামে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার পক্ষ থেকে এ বিষয়ে  সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছবিটির অভিনেতা আনিসুর রহমান মিলন, চিত্রনাট্যকার ও পরিচালক সেলিম খান, তিন প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া, কাজী মিজানুর রহমান ও নাসির উদ্দিন। আরো উপস্থিত ছিলেন পরিচালক সমিতির যুগ্ম মহাসচিব শাহীন সুমন, অঞ্জনা, ডিপজল, রুবেল, জায়েদ খানসহ শিল্পী সমিতির কয়েকজন নেতা।
চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে বিশেষভাবে জানানো হয়, ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্টে প্রদান করা হবে। পাশাপাশি বন্যাদুর্গতদের সাহায্যার্থেও ব্যয় করা হবে এ ছবির আয়ের অর্থ।

চলতি আগস্টে সিনেমা হলে ‘আগস্ট ১৯৭৫’ মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে জানিয়ে প্রতিষ্ঠানের কর্ণধার সেলিম খান জানান, সিনেমা হল করোনার কারণে বন্ধ থাকায় জটিলতা দেখা দিয়েছে। অনলাইনে মুক্তির সুযোগ থাকলেও প্রযোজনা প্রতিষ্ঠান চাইছে ছবিটি হলে মুক্তি দিতে। হল খুলে দেওয়ার জন্য শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে অনুরোধ করা হয়েছে। শোকাবহ আগস্টের যেকোনো দিন চলচ্চিত্রটি সারাদেশে প্রদর্শনের ব্যবস্থা করা হবে, এটাই প্রত্যাশা প্রযোজকদের।

ইমন সাহার সুর-সংগীতে চলচ্চিত্রটির একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার।
সুমন কল্যাণের সুর ও সংগীতে অন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু।

চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাসুমা রহমান নাবিলা, ফজলুর রহমান বাবু, তানভীন সুইটি, আনিসুর রহমান মিলন, তাসকিন রহমান ও মাজনুন মিজানসহ অনেকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর