× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

নীরবেই কেটে গেলো রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম মহাপ্রয়াণ দিবস

বাংলারজমিন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৬:৪৫

বৃহস্পতিবার ছিল ২২শে শ্রাবণ। বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম মহা প্রয়ান দিবস। করোনার প্রভারের কারণে এবারও নিরবেই কেটে গেলে কবির প্রয়ান দিবস। এদিন কাছারি বাড়ি ঘুরে দেখা যায় নিস্তদ্ধতা যেন গোটা কাছারি বাড়ি যেন আগলে রেখেছে। নেই কোন কোলাহল। করোনার প্রভাবের কারণে ২৫শে বৈশাখ কবি গুরু জন্মজয়ন্তীর মতো মৃত্যু দিবসও পালিত হলো না। শাহজাদপুর উপজেলা শিল্পকলা একাডেমির এডহক কমিটির সদস্য কাজী শওকত হোসেন জানান, করোনার প্রভাবের কারণে আমরা এবার কোন অনুষ্ঠান করতে পারছি না। বাড়িতে বসেই বিশ্বকবিকে স্মরণ করতে হচ্ছে।
সিরাজগঞ্জ জেলা সন্মিলিত সাংস্কৃতিক একাডেমির সভাপতি সাংবাদিক হেলাল উদ্দিন টেলিফোনে জানান, প্রতি বছর কবির মহাপ্রয়ান দিবসে সিরাজগঞ্জ রবীন্দ্র পরিষদ ও শিল্পকলা একাডেমি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে কিন্তু বর্তমান করোনার প্রাদূর্ভাবের কারণে এবার অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর