× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

খুলনায় আওয়ামী লীগের অগঠনতান্ত্রিক সংগঠন বিলুপ্তির নির্দেশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৮:১১

গঠনতন্ত্র উপেক্ষা করে কতিপয় সুযোগ সন্ধানী, অনুপ্রবেশকারী, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসীরা বিভিন্ন নামে অসাংগঠনিকভাবে আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গ সংগঠন পরিচয় দিয়ে অসামাজিক কর্মকান্ড করছে। যা সমাজের সাধারণ মানুষের কাছে ভীষণভাবে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে বলে জানায় খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ। জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাদের দাবি, বিএনপি-জামায়াত-শিবিরের সদস্য এবং সমাজের চিহ্নিত মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসীরা অসদুদ্দেশ্য নিয়ে দলে অনুপ্রবেশ করছে। এরা আওয়ামী লীগের সফলতাকে ম্লান করতে এ ধরনের চক্রান্তে লিপ্ত হয়েছে।  বুধবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতির মাধ্যমে এসব মন্তব্য করা হয়।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বেশ কিছুদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে যে, প্রজন্ম লীগ, নবীন লীগ, যুব স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু ছাত্রযুব প্রজন্মলীগসহ নানাবিধ নামে বেশ কিছু ভূইভোড় সংগঠন আত্মপ্রকাশ করেছে। যা আওয়ামী লীগের গঠনতন্ত্রের অনুমোদনকৃত নয়। যে বা যারা এ ধরনের সংগঠনের দায়িত্ব নিয়ে নিজেকে আত্মপ্রকাশ করে আওয়ামী লীগের ঘাড়ে দায়িত্ব চাপানোর অপচেষ্টা করছে তাদের আগামী এক সপ্তাহের মধ্যে এ সব সংগঠন বিলুপ্ত করে নিজেকে পরিচ্ছন্ন জায়গায় রাখার জন্য আহবান জানানো যাচ্ছে।
বিবৃতিতে আরো বলা হয়, এসব অগঠনতান্ত্রিক সংগঠনের জন্ম দেওয়ার মধ্যদিয়ে কুচক্রী মহল আওয়ামী লীগের বড় ধরনের ক্ষতি করার ষড়যন্ত্র করছে। এদের থেকে সর্তক থাকার জন্য দলের সবার প্রতি আহবান জানানো হচ্ছে। এ বিবৃতির পরেও যারা উল্লেখিত সংগঠনগুলি বিলুপ্তি করবে না তাদের সঙ্গে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কোনো সম্পর্ক না রাখার জন্য আহবান জানানো হয়।
যারা অগঠনতান্ত্রিক সংগঠনের সঙ্গে জড়িত থাকবে তাদের আইনের আওতায় আনার জন্য আইনশৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্ট বাহিনীর সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  এডভোকেট সুজিত কুমার অধিকারী, জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস, খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ এমপি, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবুসহ থানা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর