× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

খুলনায় ফের বাড়ছে করোনা সংক্রমণের হার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৮:১১

খুলনায় ফের শনাক্ত বিবেচনায় করোনা সংক্রমণের মাত্রা বাড়তে শুরু করেছে। কুরবানির ঈদের প্রায় দুই সপ্তাহ আগ থেকেই এ অঞ্চলে সংক্রমণের হার কমে আসছিল। এরই মাঝে বুধবার শনাক্ত বিবেচনায় সংক্রমণের হার ঊর্ধ্বমুখী উঠতে দেখা গেছে। এদিন খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে নতুন করে আরও ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৮ জনই খুলনা জেলা ও মহানগরীর বাসিন্দা।
খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, বুধবার খুমেকের আরটি-পিসিআর মেশিনে মোট ২৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। খুলনা জেলার নমুনা ছিল মোট ২০৮টি।
এর মধ্যে ৮৮ জনের করোনা পজিটিভ আসে। এছাড়া এ ল্যাবে বাগেরহাটের ৬ জন, সাতক্ষীরার ১৩ জন, যশোরের ২ জন, ঝিনাইদহের ১ জন ও মাগুরার ১ জনের করোনা শনাক্ত হয়েছে।
অপরদিকে বৃহস্পতিবার (৬ আগষ্ট) খুমেকের পিসিআর ল্যাব থেকে জানানো হয়, খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে গত ২৪ ঘন্টায়  ৯৩ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৩৯ জনই খুলনা জেলা ও মহানগরীর।
খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে সোমবার মোট ২৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ১৩৩টি। এদের মধ্যে মোট ৯৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৩৯ জন খুলনার। এছাড়াও খুমেক ল্যাবে বাগেরহাটের ৪৩ জন, সাতক্ষীরা ৭, যশোরে ২, ঝিনাইদহ ১ ও নড়াইলে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে, এ নিয়ে খুলনা জেলা ও মহানগরীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫১৪ জনে। মোট মারা গেছেন ৬৯ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৮৪৪ জন। এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৫৮ জন।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর