× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার

নাগেশ্বরীতে জমি সংক্রান্ত বিরোধে হামলা

বাংলারজমিন

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি | ৭ আগস্ট ২০২০, শুক্রবার, ৮:৩৭

কুড়িগ্রামের নাগেশ্বরীতে জমি সংক্রান্ত বিরোধে ৪টি অসহায় পরিবারের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নাগেশ্বরী থানায় মামলা দায়ের করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার রামখানা ইউনিয়নের দক্ষিণ রামখানার শিয়ালকান্দা এলাকায়। মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই এলাকার লুৎফর রহমান ও তার ভাইদের সাথে দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী মজিবর রহমান গং এর সঙ্গে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এই বিরোধের জেরে মজিবরের লোকজন তাদের নানাভাবে ক্ষয়ক্ষতি এবং হুমকি-ধমকির মাধ্যমে অত্যাচার ও নির্যাতন করার পাঁয়তারা করে আসছিলো। একপর্যায়ে ৪ঠা আগস্ট মজিবর গং-এর একটি সন্ত্রাসী বাহিনী লুৎফর রহমান ও তার পরিবারের লোকজনকে হত্যার উদ্দেশে ধারালো অস্ত্রসস্ত্রসহ ও লাঠিসোঁটা নিয়ে লুৎফর রহমান ও তার ৩ ভাইয়ের বাড়িতে হামলা চালায়।
এ সময় তাদের বাড়িতে পুরুষ মানুষ না থাকার এই সুযোগকে কাজে লাগিয়ে ওই সন্ত্রাসী বাহিনী লুৎফরের স্ত্রী আছমা বেগম, আব্দুর রহমানের স্ত্রী রাহিমা বেগম, পারভীন বেগম, বোন জমিলা বেগম ও তার সন্তানসহ বাড়ির সকল লোকজনকে টেনে-হিঁচড়ে নিয়ে মারপিট করে আহত করে। একপর্যায়ে তাদের ঘরে থাকা, গরু, ছাগল, ভেড়া, ধান, চাল, গহনা, খাট, চৌকি, পোশাক, নগদ অর্থসহ সকল আসবাবপত্র লুটপাট করে নিয়ে গেছে হামলাকারীরা।
যার পরিমাণ প্রায ৩ লাখ টাকা। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের লুৎফর রহমানের স্ত্রী আছমা বেগম বাদী হয়ে মজিবর রহমান, মহুর উদ্দিন, জহুর উদ্দিন, আলতাফ হোসেন, আলাল উদ্দিন, রাসেল মিয়া, গেন্দা মিয়া, আব্দুল আজিজ, গহের উদ্দিন, শাহ আলম, নুরু মিয়া, শাহাদত হোসেন, আব্দুস সালামসহ ১৩ জনকে আসামি করে ৫ই আগস্ট বুধবার নাগেশ্বরী থানায় একটি মামলা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর