× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

দু’বার অবতরণের চেষ্টা করেন পাইলট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ আগস্ট ২০২০, শুক্রবার, ১১:০৫

কেরালায় বিমান বিধ্বস্ত হওয়ার আগে তা দু’বার অবতরণের চেষ্টা করেছিল। জনপ্রিয় বৈশ্বিক ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ এমনটা রিপোর্ট করেছে। এটি একটি সুইডিশ প্রতিষ্ঠান। তারা বলেছে, দুবাই থেকে ১৯১ জন আরোহী নিয়ে কেরালার কোজিকোড়েতে আসা এয়ার ইন্ডিয়ার বিমান বোয়িং ৭৩৭ এনজি দু’বার ওই বিমানবন্দরের রানওয়েতে অবহতরণের চেষ্টা করে। পররাষ্ট্র বিষয়ক জুনিয়র মন্ত্রী ভি মুরালিধরণ টুইটে বলেছেন, কালিকটের এই বিমানবন্দরটি ‘টেবিলটপ’ বিমানবন্দর। এনডিটিভিতে দেখানো হয়েছে, এই রানওয়েটি পাহাড়ি এলাকায়। মাটি থেকে অনেকটা উঁচুতে রানওয়ে। রানওয়ের দু’পাশে খাড়া ঢাল।
এমন বিমানবন্দরে বিমান অবতরণ করানো খুব কঠিন। তার ওপর যদি আবহাওয়া অনুকূলে না থাকে। আজ বিমান দুর্ঘটনার সময় সেখানে ভারি বৃষ্টিপাত হচ্ছিল। ফলে বিমানটির পাইলট রানওয়ে থেকে পিছলে যেতে পারেন অথবা তিনি রানওয়ে দেখতে সক্ষম নাও হতে পারেন। এ ঘটনায় আতঙ্ক বিরাজ করছে। এখন পর্যন্ত এনডিটিভির খবর অনুযায়ী, এতে মারা গেছেন কমপক্ষে ১১ জন। বিমানটির ভিতর আটকা পড়ে ছিলেন ৪ জন। কমপক্ষে ৫০ জনকে ভর্তি করানো হয়েছে হাসপাতলে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর