× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

বিমান ও ভূমিধসে ভারতে নিহত ৩৩

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৮ আগস্ট ২০২০, শনিবার, ১০:৪৬

একদিকে বিমান ধস। অন্যদিকে ভূমিধস। একদিনেই এই দুই ঘটনায় কমপক্ষে ৩৩ জন মানুষ নিহত হয়েছেন ভারতের কেরালা রাজ্যে। দুটি ঘটনার জন্যই ভারি বৃষ্টিপাতকে দায়ী করা হয়েছে। এ খবর দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলছে, শুক্রবার ভারি বর্ষণে কেরালার ইদুক্কি জেলায় ভূমিধস হয়। এতে কমপক্ষে ১৫ জন চা শ্রমিক মারা যান। ধ্বংসস্তূপের নিচে কমপক্ষে ৫১ জন আটকা পড়ে ছিলেন। তাদের উদ্ধারে কাজ চলছিল।
ইদুক্কি জেলা কালেক্টর এইচ দিনেশান বলেছেন, শুক্রবার ভোরে চা শ্রমিকরা যখন ঘুমিয়ে ছিলেন তখন ওই ভূমিধস হয়। তার দেয়া তথ্যমতে, কমপক্ষে ১৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আটকা পড়ে আছেন আরও ৫১ জন। ন্যাশনাল ডিজ্যাস্টার রিলিফ ফোর্সের একটি দল ঘটনাস্থলে কাজ করছে। সেখানে আবহাওয়া অত্যন্ত বিপজ্জনক হওয়ায় হেলিকপ্টার মোতায়েন করা যাচ্ছিল না। বৃহস্পতিবার ওই জেলায় প্রায় ২০ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়।
অন্যদিকে সন্ধ্যায় দুবাই থেকে আসা ১৯১ জন আরোহীবাহী একটি বিমান কোজিকোড়ে বিমানবন্দর থেকে ছিটকে গিয়ে দু’টুকরো হয়ে যায়। এতে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। এতে ওই বিমানের দুই পাইলটও মারা গেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর