× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ অক্টোবর ২০২০, শুক্রবার

ভারতে মর্মান্তিক বিমান দুর্ঘটনায় ঢাকার শোক, বিদেশমন্ত্রীকে পত্র, প্রতিমন্ত্রীকে ফোন

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার | ৮ আগস্ট ২০২০, শনিবার, ১১:১৫

ভারতের কেরালা রাজ্যের কোঝিকোড়ে শুক্রবার সন্ধ্যার মর্মান্তিক বিমান দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শনিবার ভারতের বিদেশমন্ত্রী ড. এস জয়শংকর বরাবর পাঠানো এক পত্রে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের জনগণ, সরকার এবং তাঁর নিজ পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেন । পররাষ্ট্রমন্ত্রী প্রিয়জন হারানো শোকসন্তপ্ত পরিবার ও ভারতীয় জনগণের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন । শোকবার্তায় তিনি এ কঠিন সময়ে স্বজনহারাদের শোক সহ্য করার শক্তি ও মনোবল প্রার্থণা করেন এবং দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।
এদিকে শনিবার বিকেলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি ভারতের বিদেশ প্রতিমন্ত্রী ভি. মুরলিধরনকে   টেলিফোন করে বিমান দূর্ঘটনায় হতাহতদের খোঁজ নেন এবং স্বজনহারা ও ভারতীয় জনগণের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন । টেলিফোনে আলাপকালে দু’দেশের প্রতিমন্ত্রীগণ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন এবং ভবিষ্যতে ভ্রাতৃপ্রতীম দু’দেশের মধ্যে বিরাজমান গভীর সৌহার্দ্যপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নেওয়ার জন্য অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন । শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় দুবাইফেরত ১৯০ জন যাত্রী নিয়ে কেরালার কোঝিকোড়ে বিমানবন্দরে ভারীবর্ষণের মধ্যে অবতরণকালে রানওয়ে থেকে ছিটকে পড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি ফ্লাইট। এতে বিমানটির দু’জন পাইলটসহ অন্তত ১৮ জন নিহত হয়েছেন।
ভারত সরকারেরর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনাকবলিত বিমানের বেশিরভাগ আরোহীকে উদ্ধার করেছে । এর মধ্যে আহত প্রায় ১৫০ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর