× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ অক্টোবর ২০২০, শুক্রবার

অবশেষে ঢাবি'র গণরুম বন্ধ হচ্ছে?

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০২০, রবিবার, ১০:১৯

করোনার কারণে দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো বন্ধ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ও। কবে খুলবে তাও এখনো ঠিক হয়নি। খোলার পর হলগুলোর পরিবেশ কেমন হবে? আগের মতো গণরুম কি চালু থাকবে। গণরুম বন্ধ এবং ছাত্রত্ব নেই এমন শিক্ষার্থীদের হল থেকে বের করার ব্যাপারে বিস্তারিত আলোচনা করেছেন ঢাবি প্রশাসনের শীর্ষ ব্যক্তিরা। ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভা অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে গতকাল শনিবার অনুষ্ঠিত হয়। সভায় প্রো- ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সংযুক্ত ছিলেন। সভায় আবাসিক হল খোলার পূর্বশর্ত হিসেবে বিভিন্ন হলের স্থাপনাদি সংরক্ষণ ও হল প্রাঙ্গন পরিচ্ছন্ন রাখা এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা/নির্দেশিকা প্রণয়নের ব্যাপারে আলোচনা করা হয়। এছাড়া, সভায় যাদের ছাত্রত্ব নেই আবাসিক হল খোলার পূর্বে তাদের চলে যাওয়া এবং  গণরুমের শিক্ষার্থীদের কীভাবে হলে সংকুলান করানো যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
যাদের ছাত্রত্ব নেই তাদের নিজ নিজ হলের প্রাধ্যক্ষের সাথে যোগাযোগ করে ব্যক্তিগত জিনিসপত্র নিয়ে হল ছেড়ে দেয়ার জন্য বলা হয়।  গণরুম উদ্ভূত সংকট নিরসন এবং স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নের জন্য যাদের ছাত্রত্ব নেই তাদের হল ছেড়ে দেয়া খুবই জরুরি বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর