× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার

বাংলাদেশের বিদেশমন্ত্রীর বক্তব্যে তুষ্ট ভারত

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা | ৯ আগস্ট ২০২০, রবিবার, ১১:০০

চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বাণিজ্যভিত্তিক আর ভারতের সঙ্গে রক্তের সম্পর্ক । বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আব্দুল মোমেনের এই বক্তব্যে সন্তুষ্ট সাউথ ব্লক। ভারতীয় জনতাও বাংলাদেশের বিদেশমন্ত্রীর এই বক্তব্যকে সাধুবাদ জানিয়েছে। রোববার ভারতের একাধিক সংবাদপত্রে এ খবর ছাপা হয়েছে।
শনিবার বাংলাদেশের মুজিবনগরে মুজিব সংগ্রহশালা পরিদর্শনের পর এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। তিনি বলেন, ভারতের সঙ্গে সব বিষয়েই মতৈক্যে পৌঁছানো সম্ভব হচ্ছে। জল সমস্যারও সমাধান হবে। রেল এর মাধ্যমে দু’ দেশের মধ্যে পণ্য পরিবহন একটি নতুন মাত্রা নিচ্ছে।
এ কে আব্দুল মোমেন বলেন বাংলাদেশের সঙ্গে ভারতের এক আত্মিক সম্পর্ক আছে। চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আর ভারতের সঙ্গে সম্পর্ককে এক নিক্তিতে মাপা ভুল হবে। একটা বাণিজ্যিক সম্পর্ক, অন্যটা রক্তের সম্পর্ক। বাংলাদেশের বিদেশমন্ত্রী ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের নিবিড়তার কথা উল্লেখ করেন। ভারতের মোদি সরকারও বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক চায়। সম্প্রতি বাংলাদেশকে ভারত সাতটি ডিজেল লোকোমোটিভ দিয়েছে। দু’ দেশের মধ্যে আরও নিবিড়তা বাড়বে বলে মনে করছে ভারতীয় বিদেশ মন্ত্রক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর