× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

ইসরাইলে বামপন্থীদের নেতানিয়াহুবিরোধী বিক্ষোভ তুঙ্গে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ আগস্ট ২০২০, রবিবার, ১:৩৭

ইসরাইলে দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বিরুদ্ধে আন্দোলন করছে দেশটির বামপন্থীরা। রাজধানী জেরুজালেমে তার বাসভবনের বাইরে হাজার হাজার মানুষ বিক্ষোভ করছেন। নেতানিয়াহুর বিরুদ্ধে থাকা দুর্নীতির অভিযোগ ও করোনা মোকাবেলায় ব্যার্থতার কারণে তার পদত্যাগের দাবি করছেন আন্দোলনকারীরা। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
বিক্ষোভ থেকে নেতানিয়াহুর উদ্দেশ্যে বড় ব্যানারে করে লেখা হয়, 'আপনার সময় ঘনিয়ে এসেছে'। শনিবার সেটি নেতানিয়াহুর ভবনের দিকে ধরে রাখে বিক্ষুব্ধ ইসরাইলিরা। তারা ইসরাইলের পতাকা নিয়ে সরকারবিরোধী স্লোগান দিতে থাকে। বিক্ষুব্ধদের অভিযোগ, সরকার মহামারি থামাতে ব্যর্থ হয়েছে।
একইসঙ্গে, কর্মসংস্থান কমে যাচ্ছে, ব্যবসা ক্ষতিগ্রস্থ হচ্ছে।
গত কয়েক সপ্তাহ ধরেই এ ধরণের বিক্ষোভ চলছে ইসরাইলে। দেশটির গণতন্ত্র ধ্বংসের অভিযোগও আনা হচ্ছে নেতানিয়াহুর বিরুদ্ধে। শনিবার নেতানিয়াহুর দল লিকুদ পার্টি এক বিবৃতিতে এই আন্দোলনকে 'বামপন্থীদের দাঙ্গা' বলে আখ্যায়িত করেছে। একইসঙ্গে তাদের দাবি, ইসরাইলি টিভি চ্যানেলগুলোও  বামপন্থীদের আন্দোলনকে উৎসাহিত করছে।
বিক্ষোভের মধ্যেই নেতানিয়াহু তার টুইটার পাতায় লিখেন, তার সরকার ইসরাইলের অর্থনীতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। তবে তাতে বিক্ষোভে ভাটা পড়েনি। জেরুজালেমে নেতানিয়াহুর বাসভবন, বিভিন্ন রাস্তার মোড়, ব্রিজের নিচে জড়ো হয়েছে বিক্ষুব্ধরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর