× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

লক্ষ্মীপুরে ভাঙ্গন প্রতিরোধ ও বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

বাংলারজমিন

লক্ষ্মীপুর প্রতিনিধি | ৯ আগস্ট ২০২০, রবিবার, ২:৩১

লক্ষ্মীপুরের কমলনগরে নদী ভাঙ্গন প্রতিরোধ ও  বাঁধ নির্মানের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করছে স্থানীয় এলাকাবাসী। রোববার সকালে উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসুচি পালন করা হয়। কমলনগর নদী শাসন সংগ্রাম পরিষদের উদ্যোগে এ কর্মসুচি পালন করে তারা। এসময় বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব,সংগঠনের সাধারন সম্পাদক এম এ মজিদ.ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, চরফলকন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ ও কমলনগর প্রেসক্লাবের সাধারন সম্পাদক ইউসুফ আলী মিঠু প্রমুখ। এ মানববন্ধন কর্মসুচিতে অংশ নেয়, নানা শ্রেণি পেশার কয়েশ মানুষ। পরে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়। বক্তারা বলেন, গত কয়েক যুগ ধরে মেঘনার ভাঙ্গন অব্যাহত রয়েছে। ভাঙ্গন প্রতিরোধে আন্দোলন সংগ্রাম করেও কাজের কাজ কিছুই হয়নি।
বরং কয়েকলাখ মানুষ বসতভিটা হারিয়ে অন্যত্র বসবাস করছে। মানবেতর জীবন যাপন করছে।  বিস্তীর্ন জনপদ বিলীন হতে চললেও নদীভাঙন রোধে স্থায়ী কোন প্রদক্ষেপ নেয়া হয়নি। ফলে মানুষের বাড়ি-ঘর, ভিটে-মাটি, সরকারি-বেসরকারি বহু গুরুত্বপূর্ণ স্থাপনা নদীগর্ভে বিলীন হচ্ছে প্রতিনিয়ত। হুমকির মুখে অনেক বাড়ি ঘর, শিক্ষা প্রতিষ্ঠান। অচিরেই তারা এর স্থায়ী সমাধান চান এবং প্রধানমন্ত্রীর হস্তেক্ষেপ কামনা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর