× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ অক্টোবর ২০২০, শুক্রবার

মৃত্যুর মিছিলে নতুন ৩৪

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০২০, রবিবার, ২:৩৯

দেশে করোনা সংক্রমণের পাঁচ মাস পার হয়ে গেলেও থামছে না মৃত্যুর মিছিল। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন। এসময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৮৭ জন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। বর্তমানে দেশে মোট শানাক্ত রোগীর সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬শ’ জন। আর মোট মৃত্যুবরণ করছেন ৩ হাজার ৩৯৯ জন। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১০ হাজার ৭৫৯টি।
দেশে গত ৮ই মার্চ প্রথম করোনা রোগী চিহ্নিত হয়। শুরুতে পরীক্ষার হার ছিল একেবারেই কম।
মাঝে টেস্টের সংখ্যা মোটামুটি বেড়েছিল। একদিনে ১৮ হাজারের বেশি নমুনা টেস্টও হয়েছিল। কিন্তু গত কয়েক সপ্তায় একটি নির্দিষ্ট ছকে চলছে টেস্ট। ১০ থেকে ১৫ হাজারের মধ্যেই থাকছে নমুনা পরীক্ষার সংখ্যা। কখনো কখনো তা আরো কমতির দিকে পৌঁছায়। টেস্টের সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার কমছে না। ২০ থেকে ২৫ ভাগের মধ্যেই থাকছে তা। মাঝে স্বাস্থ্য অধিদপ্তর দেশে করোনার সংক্রমণ কমতির দিকে দাবি করলেও বিশেষজ্ঞরা তা নাকচ করে দেন। তারা বলছেন, টেস্টের সংখ্যা না বাড়ালে দেশে করোনার চিত্র বুঝা যাবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর