× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

কুমিল্লায় কাস্টমস প্রাণ-আরএফএল ভ্যাট ফাঁকিকৃত পণ্যচালান আটক

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ৯ আগস্ট ২০২০, রবিবার, ৬:৩৯

দীর্ঘদিন থেকে ভ্যাট ফাঁকি দেয়ার গোপন সংবাদ ছিল প্রাণ-আরএফএল ভ্যাট ফাঁকি দিয়ে পণ্য সবরারাহ নিচ্ছে। গতকাল রাতে নিশ্চিত সংবাদের প্রক্ষিতে কুমিল্লার নিবারক দল ওঁৎ পেতে থেকে একটি চালান আটক করে। দেশের অনেক বড় প্রতিষ্ঠান সুযোগ পেলেই ভ্যাট ফাঁকি দেয়ার দীর্ঘদিনের অভিযোগও সত্য প্রমাণিত হলো। ফাঁকির পরিমাণ যা-ই হোক দীর্ঘ প্রচেষ্টার পর এমন বড় প্রতিষ্ঠানকে হাতেনাতে ধরার বিষয়টি বড় করে দেখছে কুমিল্লা টীম ও এনবিআর।
বিভিন্ন সাইজের ফার্ণিচার ফ্রেম ভুয়া ঘোষণার কারণে আর এফ এল গ্রুপের গাড়িসহ পণ্য আটক করেছে কুমিল্লা কাস্টমস ও ভ্যাট কমিশনারেট। যার আনুমানিক বাজার মূল্য ১,৯৮,০৯৯/- টাকা এবং ফাঁকিকৃত রাজস্বের পরিমাণ ২৯,৭১৫/- টাকা|
দীর্ঘদিন যাবৎ তথ্যদাতা উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মূসক ফাঁকির অভিযোগ করে আসছে। ফলে কমিশনার মহোদয় মূসক ফাঁকি রোধে প্রিভেন্টিভ টিম গঠন করেন। গত পরশু কমিশনার মহোদয়ের গোপন সংবাদের ভিত্তিতে ওৎ পেতে থাকা প্রিভেন্টিভ টিম কর্তৃক কুমিল্লার লালমাই নামক পদুয়ার বাজার বিশ্বরোড থেকে বিগত ০৭/০৮/২০২০ তারিখ রাত ১০.০০ ঘটিকায় বিভিন্ন সাইজের ফার্ণিচার ফ্রেম ২৯৭ টি উদ্ধার করা হয়েছে।
যার বাজার মূল্য ১,৯৮,০৯৯/- টাকা এবং ফাঁকিকৃত রাজস্বের পরিমাণ ২৯,৭১৫/-টাকা। একই সাথে আটককৃত গাড়ির মূল্য প্রায় ১৫,০০,০০০/- টাকা। যা আটক করে কুমিল্লা কাস্টমস ও ভ্যাট টিম।
গোপন সংবাদ মোতাবেক নরসিংদী গামী একটি গাড়িটি আসলে থামানোর জন্য সংকেত প্রদান করা হলে গাড়ি চালক গাড়ি থামানোর পর কর্মকর্তাগণ পরিচয় দিয়ে মূসক সংশ্লিষ্ট দলিলাদি দাখিল করার জন্য অনুরোধ করা হয়।
উক্ত উদ্ধারকৃত মালামাল বর্তমানে বিভাগীয় শুল্ক গুদাম, কুমিল্লা সংরক্ষিত আছে। মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ অনুসারে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, ভ্যাট ফাঁকি দিচ্ছিল প্রাণ আরএফএল কোম্পানী। এ ধরনের অভিযান চলবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর