× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

চট্টগ্রামে পরীক্ষা কম, তবুও ১৫ হাজার ছাড়ালো শনাক্ত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১০ আগস্ট ২০২০, সোমবার, ৭:৫৯

জুলাই মাসের মাঝামাঝি সময় থেকে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা শুধু কমছে। তেমনি গত ২৪ ঘণ্টায় মাত্র ৪১৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৭৩ জন। আর এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমণ শনাক্ত ১৫,০৬৪ জনে দাঁড়িয়েছে। গতকাল সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান। তিনি বলেন, শনিবার রাতে চট্টগ্রামে সর্বশেষ ৪১৮ জনের করোনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে ৭৩ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে ৬৫ জন নগরের ও ৮ জন বিভিন্ন উপজেলার। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষায় ১০ জন নগরের ১ জন উপজেলার, বিআইটিআইডি ল্যাবে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ৬ জন নগরের ১ জন উপজেলার, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন নগরের ৬ জন উপজেলার, চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষায় নগরের ৫ জনের করোনা মিলেছে।
এছাড়া বেসরকারি শেভরণ ল্যাবে ১৫৩ জনের নমুনা পরীক্ষায় নগরের ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। তিনি জানান, মে মাসের পর থেকে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৪১৮ জনের করোনা পরীক্ষা দ্বিতীয় সর্বনিম্ম। এর আগে গত ২ আগস্ট ৩১৩ জনের নমুনা পরীক্ষা ৯ জনের করোনা শনাক্ত হয়। যা ছিল একেবারে সর্বনিম্ন। তবে জুলাই মাসের মাঝামাঝি সময় পর্যন্ত চট্টগ্রামে ১২০০ থেকে ১৩০০ পর্যন্ত করোনা পরীক্ষা হয়ে আসছিল। করোনা সংক্রমণ কমে আসায় পরীক্ষাও কমেছে।  তিনি বলেন, শুধু পরীক্ষা কমেছে তা নয়, মৃত্যুও কমেছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরের ২ জন ও উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মৃত্যুর সংখ্যা ২৪৩ জনে দাড়িয়েছে। এরমধ্যে ১৬৯ জন নগরের ও ৭৪ জন উপজেলার বাসিন্দা। সেই সাথে বেড়েছে সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে সুস্থ হয়েছেন মোট ৩১৩০ জন করোনা আক্রান্ত রোগী। সিভিল সার্জন বলেন, শনাক্ত কমে আসলেও চট্টগ্রামে এ পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত ১৫,০৬৪ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে ১০,৬০৩ জন নগরের ও ৪৪৬১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর