× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

করোনাক্রান্ত দিনাজপুর জেলা জজ ও স্ত্রীকে এয়ার এম্বুলেন্সে ঢাকায় প্রেরণ

অনলাইন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে | ৯ আগস্ট ২০২০, রবিবার, ৮:১১

অবশেষে উন্নত চিকিৎসার জন্য করোনা আক্রান্ত দিনাজপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞা ও তার সহধর্মিণীকে এয়ার এম্বুলেন্স যোগে ঢাকায় নেয়া হয়েছে। রোববার দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানের মিনার থেকে তাদের দু'জনকে ঢাকায় কুর্মিটোলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস।

তিনি জানান, দিনাজপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞা ও তার সহধর্মিণী গত ৫ই আগস্ট করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

শুধু জেলা জজ নন, দিনাজপুরে এখন অনেক প্রশাসনিক কর্মকর্তা করোনা আক্রান্ত। দিনাজপুরে আশংকাজনক হারে করোনা আক্রান্ত'র সংখ্যা যেমন বাড়ছে, তেমনি বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত সংখ্যা ২০৯৫ জন। এর মধ্যে আজ ৫৬ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্তর মধ্যে সুস্থ্য হয়েছে ১৪৫৬জন।
করোনায় জেলায় সরকারি হিসেবে এপর্যন্ত মৃত্যু হয়েছে ৪২ জনের। আর করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৩১ জনের।

এ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। কিন্তু তারপরও মানুষ মানছে না স্বাস্থ্যবিধি। মাস্ক পরিধান এবং সামাজিক দুরত্ব মেনে চলছে না জেলার ৯৫ শতাংশ মানুষ। সচেতনতার অভাব মারাত্মকভাবে পরিলক্ষিত হচ্ছে। অনেক শিক্ষিত মানুষও সচেতন নয়, স্বাস্থ্যবিধি মানার। শহরে কেউ কেউ তা মানলেও পাড়া-মহল্লা এবং বস্তি এলাকাগুলোতে অধিকাংশ মানুষেই মানছে না স্বাস্থ্যবিধি।

গ্রামাঞ্চলে এ অবস্থা আরো করুণ। স্বাস্থ্যবিধির বালাই নেই সেখানে। প্রয়োজনে শহরে বা বাইরে বের হলে কেউ কেউ মাস্ক সংগে রাখলেও তা পরিধান করে না। পকেটে রাখে। কেউ আবার কানে, মাথায় আটকিয়ে বা থুতনিতে রাখে ঝুলিয়ে। হাট, বাজারগুলোতে আরো বেহাল অবস্থা। ক্রেতা-বিক্রেতারা অধিকাংশই মানছে না স্বাস্থ্যবিধি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর