× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার

'তার চলে যাওয়ায় সংগীতাঙ্গনের বড় ক্ষতি হয়ে গেলো'

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০২০, রবিবার, ৮:৪৬

বাংলাদেশের সংগীতের কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই। আজ রোববার বিকেলে রাজধানীর মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের সংগীত অঙ্গনে। শোক প্রকাশ করছেন চলচ্চিত্রের মানুষেরাও।
শোক প্রকাশ করেছেন কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লাও। তিনি তার ফেসবুক পোস্টে লিখেছেন, আরেকজন গুণী সংগীত পরিচালক আলাউদ্দিন আলী স্বর্গের পথে যাত্রা করলেন। তার চলে যাওয়ায় সংগীতাঙ্গনের বড় ক্ষতি হয়ে গেলো। তার রেখে যাওয়া সুন্দর এবং প্রাণ ভরানো সুর দিয়ে তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন আজীবন।
আলাউদ্দিন আলীর সঙ্গে গান করা প্রসঙ্গে তিনি লেখেন, তার সঙ্গে অসংখ্যবার কাজ করার সৌভাগ্য হয়েছে আমার।
সৃষ্টিকর্তার কাছে তার বিদেহি আত্মার শান্তি কামনা করি এবং তাকে জান্নাতের সবচেয়ে সেরা স্থান দান করুক সেই প্রার্থনা করি। রুনা লায়লার জন্য অনেক গান তৈরি করেছেন আলাউদ্দিন আলী। তারমধ্যে অন্যতম হলো-  ‘ইস্টিশনের রেলগাড়িটা’, ‘বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম দেখা পাইলাম না’, ‘তোমাকে চাই আমি আরও কাছে’ ইত্যাদি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর